Tokyo Olympics

Tokyo Olympics: তিরন্দাজিতে অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালে অতনুরা

অলিম্পিক্সে তিরন্দাজির মিক্সড ডাবলস বিভাগে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল দীপিকা কুমারী এবং তরুণ যাদবকে।

Advertisement

সংবাদ সংস্থা

টোকিয়ো শেষ আপডেট: ২৬ জুলাই ২০২১ ০৬:৫০
Share:

তিরন্দাজিতে ভারতীয় দলের জয়। ছবি: টুইটার থেকে

কোয়ার্টার ফাইনালে উঠলেন অতনু দাসরা। তিরন্দাজিতে ভারতীয় দলের জয়। কাজাখস্তানকে হারিয়ে দিলেন অতনুরা। বাংলার অতনু ছাড়াও ভারতের তিরন্দাজি দলে ছিলেন প্রবীণ যাদব এবং তরুণদীপ রাই।

সোমবারই কোয়ার্টার ফাইনাল খেলবে ভারত। কাজাখস্তানকে ৬-২ ব্যবধানে হারিয়ে দিলেন অতনুরা। পর পর দুটো সেট জিতে ৪-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিলেন তাঁরা। তবে তৃতীয় সেটে হারতে হয় অতনুদের। এর ফলে শেষ সেটে জিততেই হত ভারতকে। সেই কাজটাই করে দেখালেন অতনুরা।

Advertisement

অলিম্পিক্সে তিরন্দাজির মিক্সড ডাবলস বিভাগে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল দীপিকা কুমারী এবং তরুণ যাদবকে। তবে সেই ঘটনার পুনরাবৃত্তি চাইবে না ভারত। কোয়ার্টার ফাইনালে জিততে চাইবে তারা।

ফেন্সিংয়ে জয় পেয়েছেন ভবানী দেবী। প্রথম পর্বে তিউনিসিয়ার প্রতিযোগীকে ১৫-৩ ব্যবধানে হারিয়ে দিয়েছেন তিনি। প্রথম ভারতীয় হিসেবে অলিম্পিক্সে ফেন্সিংয়ে কোনও ম্যাচ জেতার নজির গড়লেন তিনি। পরের পর্বে তিনি খেলবেন ফ্রান্সের মেনন ব্রুনেটের বিরুদ্ধে। প্রথম বার অলিম্পিক্সে অংশ নিয়ে এই জয় ভবানী দেবীকে যে উৎসাহ দেবে তা বলাই যায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন