Tokyo Olympics

Tokyo Olympics: অলিম্পিক্সে সাফল্যের পর ক্রমতালিকাতেও উন্নতি রানি, মনপ্রীতদের দুই হকি দলের

৪১ বছর পর ছেলেদের হকিতে পদক জিতল ভারত। মেয়েদের দলও ৪১ বছর পর চতুর্থ স্থানে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ১৩:৪৩
Share:

৪১ বছর পর ছেলেদের হকিতে পদক জিতল ভারত। ছবি: পিটিআই

টোকিয়ো অলিম্পিক্সে ভারতের ছেলে এবং মেয়েদের হকি দলের সাফল্য নজর কেড়েছে সকলের। রানি রামপালরা তো প্রশংসা পেয়েছেন বিপক্ষের থেকেও। এ বার বিশ্ব ক্রমতালিকাতেও উন্নতি হল দুই দলের।

৪১ বছর পর ছেলেদের হকিতে পদক জিতল ভারত। মেয়েদের দলও ৪১ বছর পর চতুর্থ স্থানে। এই সাফল্যের জেরে এক ধাপ করে ক্রমতালিকায় উঠে এল দুই দল। মনপ্রীতরা উঠে এলেন তিন নম্বরে। আট নম্বরে রয়েছেন রানিরা।

Advertisement

মনপ্রীত বলেন, “যে খেলাটাকে আমরা ভালবাসি, সেই খেলার জন্য আমরা কঠিন পরিশ্রম করেছি। এটা তারই ফল। সেই খেলা আমাদের সব কিছু দিয়েছে।” প্রথম বার ক্রমতালিকায় তিন নম্বরে মনপ্রীতরা। ভারতের অধিনায়ক বলেন, “এই ক্রমতালিকা এবং ৪১ বছর অলিম্পিক্স পদক বুঝিয়ে দেয় ভারতের হকির উন্নতি। আর পিছনে তাকানো নয়। আমরা নিজেদের লক্ষ্য ঠিক করে নিয়েছি। সেই দিকেই এগিয়ে যাব আমরা।”

ছবি: পিটিআই

আরও পড়ুন:
আরও পড়ুন:

রানি রামপালরা ব্রোঞ্জ জিততে না পারলেও গত বারের সোনাজয়ী গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে তাঁদের লড়াই প্রশংসা পেয়েছে। অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলকে হারিয়েছেন তাঁরা। রানি বলেন, “আমরা পদক পেতেই পারতাম। কষ্ট হচ্ছে সেটা না হওয়ায়। তবে ইতিবাচক দিক হচ্ছে যে আমরা উন্নতি করছি। আমি গর্বিত। অলিম্পিক্সে চতুর্থ, বিশ্ব ক্রমতালিকায় আট নম্বর। আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেওয়ার জন্য এটা খুব বড় ব্যাপার। সামনের দিকে এগিয়ে যেতে সাহায্য করবে এইগুলি।”

Advertisement

দুই দলের কোচেরই মত, শেখার ইচ্ছাই এগিয়ে নিয়ে যাচ্ছে দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন