Tokyo Olympics 2020

Tokyo Olympics: টোকিয়োয় ধেয়ে আসছে টাইফুন, তবে উত্তেজনায় ফুটছেন প্রতিযোগীরা

এ বারের অলিম্পিক্সে প্রথম দেখা যেতে চলেছে সার্ফিং। কিন্তু প্রথম বার ইভেন্ট আয়োজনের আগেই চাপে রয়েছেন আয়োজকরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২১ ১৮:৫২
Share:

টাইফুনের খবরে খুশি আয়োজকরা। ছবি রয়টার্স

এ বারের অলিম্পিক্সে প্রথম দেখা যেতে চলেছে সার্ফিং। কিন্তু প্রথম বার ইভেন্ট আয়োজনের আগেই চাপে রয়েছেন আয়োজকরা। সমস্যার নাম টাইফুন

Advertisement

আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, আগামী সপ্তাহ থেকে টোকিয়োর উপকূল এলাকাগুলিতে ধেয়ে আসতে চলেছে টাইফুন। তার জেরে বাড়বে জলোচ্ছ্বাস। মাঝারি মাপের ঢেউ দেখা যাবে। গোটা সপ্তাহ জুড়েই টাইফুন চলবে বলে জানা গিয়েছে।

আন্তর্জাতিক সার্ফিং সংস্থার সভাপতি ফার্নান্ডো আগুয়েরে বলেছেন, “আয়োজকদের তরফে টাইফুন আসার খবর আমরা শুনেছি। প্রাকৃতিক সমস্যায় কারওর কিছু করার নেই। খেলোয়াড়দের দক্ষতার আসল পরিচয় দিতে হবে এই প্রতিকূল পরিস্থিতিতেই।”

Advertisement

সুগিয়াসাকি সার্ফ বিচের ছোট ঢেউ নিয়ে চিন্তায় ছিলেন কিছু প্রতিযোগী। ছবি রয়টার্স

তবে অংশগ্রহণকারী প্রতিযোগীরা এই খবরে খুশি। জাপানের যে অংশে সার্ফিং প্রতিযোগিতা হবে, সেই সুগিয়াসাকি সার্ফ বিচের ছোট ঢেউ নিয়ে চিন্তায় ছিলেন কিছু প্রতিযোগী। তাঁদের মত ছিল, ছোট ঢেউয়ে নিজেদের দক্ষতা ভাল ভাবে দেখাতে পারবেন না তাঁরা।

কিন্তু টাইফুন আসার খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন অনেকেই। নিউজিল্যান্ডের কোচ ম্যাট স্কোরিঙ্গে বলেছেন, “এখনও পর্যন্ত অনুশীলনে নেমে ছোট ছোট ঢেউ দেখে আমরা চিন্তায় ছিলাম। কিন্তু টাইফুন আসার খবরে প্রত্যেকেই উজ্জীবিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন