Tokyo Olympics

মেরিদের প্রতিষেধক দিতে সরকারের আশায় বসে না থেকে এ বার এমস-এর শরণাপন্ন হল আইওএ

দেশে ক্রমশ বেড়েই চলেছে করোনা। ফলে সাধারণ মানুষের পাশাপাশি সমস্যায় ক্রীড়াবিদরাও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২১ ২২:১২
Share:

প্রতিষেধক পাবেন মেরিরা। ফাইল ছবি

দেশে ক্রমশ বেড়েই চলেছে করোনা। ফলে সাধারণ মানুষের পাশাপাশি সমস্যায় ক্রীড়াবিদরাও। ইতিমধ্যেই পাতিয়ালায় বহু ক্রীড়াবিদ করোনা-আক্রান্ত হয়েছেন। ভবিষ্যতে যাতে মেরি কমের মতো অলিম্পিক্সগামী ক্রীড়াবিদরা সেই তালিকায় না থাকেন, তার জন্যে তাঁদের প্রতিষেধক দেওয়ার কথা ভাবছেন ভারতীয় অলিম্পিক্স কমিটি (আইওএ)।

Advertisement

জানা গিয়েছে, নয়াদিল্লির এমস-এর সঙ্গে কথাবার্তা চালাচ্ছে আইওএ। সংস্থার এক কর্তা রাজীব মেহতা জানিয়েছেন, যে কোনও মূল্যে অলিম্পিক্সগামী ক্রীড়াবিদদের সুরক্ষিত রাখাই তাঁদের লক্ষ্য। ইতিমধ্যেই স্বাস্থ্য মন্ত্রককে চিঠি পাঠিয়েছেন তাঁরা। কিন্তু কোনও উত্তর আসেনি। শুক্রবারই এমসের ডিরেক্টরকে চিঠি লিখেছেন রাজীব। যত দ্রুত সম্ভব প্রতিষেধক দেওয়ার আর্জি জানিয়েছেন তিনি।

এখনও পর্যন্ত ভারতের ৮০ জন ক্রীড়াবিদ টোকিয়ো অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করেছেন। প্রত্যেককেই প্রতিষেধক দেওয়া হবে। আগে থেকে প্রতিষেধক দিয়ে রাখায় ভবিষ্যতে যাতে কোনও শারীরিক সমস্যা না তৈরি হয়, সে দিকেও খেয়াল রাখা যাবে। রাজীব জানিয়েছেন, বিশ্ব ডোপ বিরোধী সংস্থাকেও প্রতিষেধক দেওয়ার ব্যাপারটি জানিয়ে রাখছেন তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন