Football

মোরিনহোর ডার্বি জয়, চাপে বার্সা

১৩ মিনিটে হ্যারি কেন-এর বাড়ানো বল ধরে আর্সেনাল রক্ষণকে স্তম্ভিত করে দিয়ে ২৫ গজ দূর থেকে ডান পায়ের জোরালো শটে গোল করেন সন হিয়ুং মিন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২০ ০৩:৪৮
Share:

জুটি: দ্বিতীয় গোলের পরে হ্যারির উল্লাস। সঙ্গে সন। গেটি ইমেজেস

ইপিএল

Advertisement

টটেনহ্যাম ২ • আর্সেনাল ০

২৭৭ দিন পরে মাঠে ফিরলেন সমর্থকেরা। তাঁদের দুর্দান্ত জয় উপহার দিলেন হ্যারি কেন-রা। রবিবার ইপিএলে টটেনহ্যাম হটস্পার ২-০ গোলে হারাল আর্সেনালকে।

Advertisement

১৩ মিনিটে হ্যারি কেন-এর বাড়ানো বল ধরে আর্সেনাল রক্ষণকে স্তম্ভিত করে দিয়ে ২৫ গজ দূর থেকে ডান পায়ের জোরালো শটে গোল করেন সন হিয়ুং মিন। বিরতির ঠিক আগে আবার গোল। এ বার হ্যারি কেন-কে গোলের বল সাজিয়ে দেন মিন। ডান পায়ের শটে তাঁর ফুটবল জীবনের ২৫০ নম্বর গোল পেয়ে যান ইংল্যান্ড স্ট্রাইকার।

১১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে টেবলের শীর্ষে টটেনহ্যাম। ম্যানেজার জোসে মোরিনহো ম্যাচের পরে বলেছেন, “উত্তর লন্ডন ডার্বিটা মর্যাদার ছিল। হারলেও আর্সেনাল দলের ম্যানেজার মিকেল আর্তেতাকে কৃতিত্ব দেব। ওরা কিন্তু বেশ কিছু সময়ে কঠিন পরীক্ষার মধ্যে ফেলে দিয়েছিল।” দুই গোলদাতা সন এবং হ্যারি কেন সম্পর্কে জোসে বলেছেন, “এরা কখনও গোল করছে, আবার নেমে এসে রক্ষণকে সাহায্য করছে। খুব বড়মাপের ফুটবলার না হলে একসঙ্গে দুটো কাজ করা যায় না।”

প্রশ্ন উঠছে, এ বার কি তা হলে টটেনহ্যামের ইপিএল জয়ের সম্ভাবনা উজ্জ্বল হচ্ছে? মোরিনহোর জবাব, “ম্যাঞ্চেস্টার সিটি, চেলসি এবং আজ আর্সেনালের বিরুদ্ধে দলের ফুটবল দেখে এটুকু বলতে পারি, আমরা ক্রমশ উন্নতি করছি। তার বেশি কিছু এখন বলা সম্ভব নয়। আমার দল আরও সুন্দর এবং আকর্ষণীয় ফুটবল খেলার ক্ষমতা রাখে।”

হতাশ কোমান: চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার ঘরের মাঠে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের জুভেন্টাসের বিরুদ্ধে ফিরতি ম্যাচে নামার আগে বড় ধাক্কা খেল লিয়োনেল মেসিদের বার্সেলোনা। শনিবার লা লিগায় কাদিস ২-১ গোলে হারায় বার্সাকে। ম্যাচের পরে হতাশা চেপে রাখতে পারেননি ম্যানেজার রোনাল্ড কোমান। বলেন, “ফুটবলাররা মনঃসংযোগই করতে পারছিল না। লিগ জয়ের দৌড়ে অনেকটা পিছিয়েই পড়লাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন