তিন মিনিটে দু’গোল জেতাল জুভেন্তাসকে

দ্বিতীয়ার্ধে তিন মিনিটের মধ্যে পরপর দু’গোলে জুভেন্তাসকে ম্যাচে ফিরিয়ে আনেন হিগুয়াইন এবং দিবালা। হাতের মুঠোয় থাকা ম্যাচ এ ভাবে হেরে যাওয়ায় ফের টটেনহ্যামের বড় মঞ্চে সুযোগ কাজে লাগাতে না পারার ব্যর্থতা নিয়ে প্রশ্ন উঠে গেল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৮ ০৪:৩৮
Share:

দ্বৈরথ: বল দখলের লড়াইয়ে জুভেন্তাসের ডগলাস কোস্তা এবং টটেনহ্যামের দাভিনসন সাঞ্চেজ। ঘরের মাঠে এগিেয় গিয়েও হারল টটেনহ্যাম। গেটি ইমেজেস

গঞ্জালো হিগুয়াইন ও পাওলো দিবালার দুরন্ত গোলে টটেনহ্যাম হটস্পারকে ২-১ হারিয়ে (দু’পর্ব মিলিয়ে ৩-৪) চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল জুভেন্তাস।

Advertisement

ওয়েম্বলি স্টেডিয়ামে বুধবার যদিও কোয়ার্টার ফাইনালের আশা উজ্জ্বল করেছিল প্রথমে টটেনহ্যামই। ইতালির চ্যাম্পিয়ন দলকে টুর্নামেন্ট থেকে ছিটকে দেওয়ার দিকে ঠেলে দিয়েছিলেন টটেনহ্যামের সন হেওং মিন প্রথমার্ধে গোল করে। তবে দ্বিতীয়ার্ধে তিন মিনিটের মধ্যে পরপর দু’গোলে জুভেন্তাসকে ম্যাচে ফিরিয়ে আনেন হিগুয়াইন এবং দিবালা। হাতের মুঠোয় থাকা ম্যাচ এ ভাবে হেরে যাওয়ায় ফের টটেনহ্যামের বড় মঞ্চে সুযোগ কাজে লাগাতে না পারার ব্যর্থতা নিয়ে প্রশ্ন উঠে গেল।

টটেনহ্যাম ম্যানেজার মরিসিও পচেত্তিনো হারের জন্য দলের দুটো মারাত্মক ভুল করাকেই দায়ী করছেন। যে ভুলের সুযোগে ম্যাচ হাত থেকে বেরিয়ে যায় তাদের। ‘‘তিন মিনিটের মধ্যে আমরা যে ভাবে দুটো গেল খেলাম তাতেই ম্যাচটা হাত থেকে বেরিয়ে গেল। দুটো ভুলই সব শেষ করে দিল। দুটো পর্বেই আমাদের আরও বেশি গোল করা উচিত ছিল। তবে ফুটবলে আসল হল গোল করাটা এবং গোল না খাওয়া।’’

Advertisement

কিয়েল্লিনির শ্রদ্ধা: জুভেন্তাসের চ্যাম্পিয়ন্স লিগের জয় জাতীয় দলের সতীর্থ দাভিদে আস্তোরিকে উৎসর্গ করলেন ইতালির দলের ডিফেন্ডার জিওর্জিও কিয়েল্লিনি। কয়েক দিন আগে ফিওরেন্তিনার ফুটবলার আস্তোরিকে হোটেলের ঘরে মৃত পাওয়া গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন