Dele Alli

আর্সেনালকে হারিয়ে লিগ কাপের শেষ চারে টটেনহ্যাম

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৮ ১৬:৩৯
Share:

ইংল্যান্ডের জার্সিতে বিশ্বকাপে খেলেছিলেন। দেশকে ফুটবলের বিশ্বযুদ্ধে ২৮ বছর পর শেষ চারে তোলার নেপথ্যে ডেলে আল্লির ভূমিকা ফুটবল বিশেষজ্ঞ মহলেও প্রশংসিত হয়েছিল। ক্লাব ফুটবলে এই তরুণ মিডিওর গায়ে থাকে টটেনহ্যাম হটস্পারের জার্সি। বুধবার রাতে এই ডেলে আল্লিই খবরের শিরোনামে এলেন অন্য কারণে।

Advertisement

লন্ডনে বুধবার রাতে ইংলিশ লিগ কাপের সেমিফাইনালে ডেলের দল ২-০ গোলে হারিয়ে দিল চির প্রতিদ্বন্দ্বী আর্সেনালকে। সপ্তাহ তিনেক আগে ঘরোয়া লিগে এই আর্সেনালের কাছেই মাথা নোয়াতে হয় টটেনহ্যামকে। সেই নিরিখে দেখতে গেলে বুধবার লিগ কাপের কোয়ার্টার ফাইনাল ছিল হ্যারি কেন-দের কাছে বদলার ম্যাচ।

‘গানার্স’-দের হারিয়ে প্রতিশোধ নেওয়া হয়ত হল তবে, ডেলে আল্লির মাথায় আর্সেনাল গ্যালারি থেকে উড়ে আসা বোতল সজোরে লাগল। চোট তেমন গুরুতর হয়ত নয়, তবে ঘটনার আকস্মিকতায় টটেনহ্যাম স্ট্রাইকার যে বেশ ঘাবড়ে গিয়েছেন দেখেই বোঝা গিয়েছে। এই ম্যাচে দলের দু’টি গোলের নেপথ্যেই আল্লির অবদান। প্রথমার্ধে দক্ষিণ কোরীয় সতীর্থ সন-হিুন মিংকে দিয়ে গোল করানোর পর খেলার ৫৯ মিনিটে নিজেই আর্সেনাল জালে বল পাঠিয়ে দেন ডেলে আল্লি।

Advertisement

আরও পড়ুন: বেলের হ্যাটট্রিক ক্লাব ওয়ার্ল্ড কাপের ফাইনালে তুলল রিয়েলকে

আরও পড়ুন: দুই প্রধানকে এ বার আইএসএলে দেখছে ফুটবল ফেডারেশন

অন্যদিকে, জার্মানির বুন্দেশলিগায় বায়ার্ন মিউনিখ ফরাসি স্ট্রাইকার ফ্র্যাঙ্ক রিবেরির করা গোলে বায়ার্ন মিউনিখ ১-০ হারাল লিপজিগকে। এই জয়ের ফলে লিগ টেবলে তিন নম্বরেই রইল।

(চ্যাম্পিয়ন্স লিগ, এল ক্লাসিকো, লা লিগা, ইপিএল, বুন্দেশলিগা, সিরি এ থেকে ফিফা বিশ্বকাপ - ফুটবল জগতের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন