চ্যাম্পিয়ন্স লিগ

শেষ ষোলোর আশা থাকল হ্যারি কেনদের

পয়েন্ট সমান থাকলেও মুখোমুখি পরিসংখ্যান ভাল হওয়ায় টেবলে ইন্টার মিলানের থেকে এগিয়ে মাউরিসিয়ো পচেত্তিনোর ক্লাব। হ্যারি কেনরা ইতালির ক্লাবের বিরুদ্ধে অ্যাওয়ে গোল বেশি করেছেন। সান সিরোয় টটেনহ্যাম হেরেছিল ১-২। যার মানে দাঁড়াচ্ছে, শেষ ম্যাচের পরে ইন্টার ও টটেনহ্যামের পয়েন্ট সমান হয়ে গেলে ইংল্যান্ডের ক্লাবই খেলবে নক-আউটে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৮ ০৫:৩৯
Share:

গোল করে উচ্ছাস ক্রিস্টিয়ান এরিকসেনের।—ছবি এএফপি।

টটেনহ্যাম ১ • ইন্টার মিলান ০

Advertisement

ইন্টার মিলানকে ১-০ হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের নক-আউটে খেলার আশা জিইয়ে রাখল টটেনহ্যাম। বার্সেলোনার সঙ্গে ইংল্যান্ডের এই ক্লাব রয়েছে গ্রুপ বি-তে। তেরো পয়েন্ট পাওয়া বার্সার ঠিক পরেই টটেনহ্যাম। তাদের পয়েন্ট ৭।

পয়েন্ট সমান থাকলেও মুখোমুখি পরিসংখ্যান ভাল হওয়ায় টেবলে ইন্টার মিলানের থেকে এগিয়ে মাউরিসিয়ো পচেত্তিনোর ক্লাব। হ্যারি কেনরা ইতালির ক্লাবের বিরুদ্ধে অ্যাওয়ে গোল বেশি করেছেন। সান সিরোয় টটেনহ্যাম হেরেছিল ১-২। যার মানে দাঁড়াচ্ছে, শেষ ম্যাচের পরে ইন্টার ও টটেনহ্যামের পয়েন্ট সমান হয়ে গেলে ইংল্যান্ডের ক্লাবই খেলবে নক-আউটে। আর শেষ ম্যাচে বার্সেলোনার বিরুদ্ধে অঘটন ঘটাতে পারলে বিরাট সুবিধা পেয়ে যাবে টটেনহ্যাম। তবে সে ক্ষেত্রে ওই একই দিন পিএসভির বিরুদ্ধে ইন্টারের ফলের থেকে তাদের ফল ভাল করতে হবে। মোদ্দা ব্যাপার, অঙ্ক বেশ জটিল।

Advertisement

ইন্টারের বিরুদ্ধে ওয়েম্বলিতে টটেনহ্যাম জয়ের গোল পায় খেলার ৮০ মিনিটে। করেন পরিবর্ত ফুটবলার ক্রিস্টিয়ান এরিকসেন। অবশ্য তার আগেই এগিয়ে যেতে পারতেন হ্যারি কেনরা। এক বার হ্যারি উইঙ্কসের শট বার-এ লাগে। আর একবার ইয়ান ভর্তোভেনের নিশ্চিত গোলের হেড লক্ষ্যচ্যুত হয়। এরিকসেনের গোলে কৃতিত্ব কম নয় মুসা সিশোকো ও দালে আলির। তিন জনের সম্মিলিত প্রচেষ্টায় কাজের কাজ করে যান এরিকেসেন। অবশ্য এই ম্যাচে টটেনহ্যাম গোল হজম করেনি মূলত তাদের গোলরক্ষক হুগো লরিসের সৌজন্যে।

বার্সেলনার মতো দলের বিরুদ্ধে তাও ন্যু ক্যাম্পে সাফল্যের আশা কতটা জানতে চাওয়া হলে পচেত্তিনো বললেন, ‘‘সন্দেহ নেই, ওরা ইউরোপের অন্যতম সেরা ক্লাব। তবে লা লিগাতে ওদের অন্য ক্লাব এ বার হারিয়েছে। আমাদেরও ক্ষমতা আছে ওদের হারানোর।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন