football

নেমারদের কোচের পদ থেকে ছাঁটাই টুখেল

Advertisement

সংবাদ সংস্থা

প্যারিস শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২০ ১৯:৫৯
Share:

ছাঁটাই হলেন নেমারদের কোচ টুখেল। ছবি: রয়টার্স

আচমকাই প্যারিস সঁ জঁ-র কোচের পদ থেকে ছাঁটাই করা হল টমাস টুখেলকে। বুধবারই তাঁর কোচিংয়ে স্ট্রাসবুর্গকে ৪-০ ব্যবধানে হারিয়েছে পিএসজি। লিগ টেবিলে তৃতীয় স্থানে থাকলেও শীর্ষ স্থানাধিকারী দুই দলের থেকে তাদের ব্যবধান মাত্র এক পয়েন্টের। তা সত্ত্বেও তাঁর কোচিং পছন্দ হচ্ছিল না ম্যানেজমেন্টের।

Advertisement

২০১৮-র জুনে বরুসিয়া ডর্টমুন্ডের থেকে পিএসজি-তে এসে দায়িত্ব নিয়েছিলেন টুখেল। তাঁর কোচিংয়ে দুটি লিগ খেতাব, একটি ফ্রে়ঞ্চ কাপ এবং একটি ফ্রেঞ্চ লিগ কাপ জিতেছে দল। গতবার ক্লাবের ইতিহাসে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছিল পিএসজি। নেমাররা যদিও হেরে যান বায়ার্ন মিউনিখের কাছে।

এবারও শেষ ষোলোয় গিয়েছে তারা। সামনে বার্সেলোনার মতো হেভিওয়েট দল। কিন্তু মহা গুরুত্বপূর্ণ ল়ড়াইয়ের আগে আচমকা কোচ বদলে কিছুটা হলেও বিপাকে পড়লেন নেমাররা।

Advertisement

আরও খবর: বিক্রিত ৭২ হাজারের বেশি ‘ভূতুড়ে টিকিট’, তবু দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা জার্মানিতে

আরও খবর: লিগ কাপের সেমিতে ম্যাঞ্চেস্টার ডার্বি, জিতে আরও এক ধাপ উঠল রিয়াল

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, টুখেলের জায়গা পূরণ করবেন কে? গত কয়েকমাস ধরেই নাম শোনা যাচ্ছে মাওরিসিও পোচেত্তিনোর। আর্জেন্টিনার এই কোচ ২০১৯-এর নভেম্বরে টটেনহ্যাম হটস্পার থেকে বরখাস্ত হওয়ার পর কোথাও যোগ দেননি। নেমারদের নতুন হেড কোচ হতে পারেন তিনি। পিএসজি-তে ২০০১ থেকে ২০০৩ পর্যন্ত খেলেছেন পোচেত্তিনো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন