Cricket

একই সময় অস্ট্রেলিয়ায় খেলতে পারে ভারতের দুই দল!

অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজের আগে দুটো প্রস্তুতি ম্যাচ খেলার ভাবনা জোরালো। কিন্তু, ভারত-অস্ট্রেলিয়া সিরিজের যা সূচি প্রকাশিত হয়েছে, তাতে তিন দিনের দুটো প্রস্তুতি ম্যাচের সময় বের করা বেশ মুশকিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০১৮ ১২:১১
Share:

অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে জোর দিচ্ছে ভারত।

একই সময় ভারতের দুই দল খেলছে অস্ট্রেলিয়ায়! তাও একই সময়ে। অবশ্য, আলাদা আলাদা মাঠে। হ্যাঁ, ভারতের আসন্ন অস্ট্রেলিয়া সফরে এমন হতেই পারে!

Advertisement

আসলে, ভারতীয় দল পরিচালন সমিতি দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজে পরাজয় থেকে শিক্ষা নিতে চাইছে। সেজন্যই অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজের আগে দুটো প্রস্তুতি ম্যাচ খেলার ভাবনা জোরালো। কিন্তু, ভারত-অস্ট্রেলিয়া সিরিজের যা সূচি প্রকাশিত হয়েছে, তাতে তিন দিনের দুটো প্রস্তুতি ম্যাচের সময় বের করা বেশ মুশকিল।

সূচি অনুসারে, ২১, ২৩ ও ২৫ নভেম্বর ভারত ও অস্ট্রেলিয়া খেলবে তিনটি টি-টোয়েন্টি। আর টেস্ট সিরিজ শুরু হচ্ছে ৬ ডিসেম্বর। মানে, দুই সিরিজের মধ্যে মাত্র দশ দিন সময়। এর মধ্যে যাতায়াত রয়েছে। বিশ্রামের দিনও রয়েছে। তাই এমন হতেই পারে যে প্রথম প্রস্তুতি ম্যাচের তারিখ পড়ল টি-টোয়েন্টি সিরিজ চলাকালীনই। ফলে, একই সময়ে অস্ট্রেলিয়ার দুটো মাঠে দুটো ভারতীয় দলকে খেলতে দেখা যেতে পারে।

Advertisement

আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজ শেষ ১৮১ রানে, ফলো অন করাল বিরাটের ভারত

আরও পড়ুন: প্রয়াত মাকে প্রথম সেঞ্চুরি উৎসর্গ রবীন্দ্র জাডেজার​

সেক্ষেত্রে, টি-টোয়েন্টি বিশেষজ্ঞরা খেলবেন কুড়ি ওভারের ফরম্যাটে। আর চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানের মতো যাঁরা টেস্ট ক্রিকেটের বিশেষজ্ঞ, তাঁরা প্রস্তুতি ম্যাচে। মুশকিল হল, বিরাট কোহালির মতো যাঁরা তিন ফরম্যাটেই খেলেন, তাঁরা কী করবেন? টি-টোয়েন্টিতে দেশকে নেতৃত্ব দেবেন, নাকি টেস্ট সিরিজের প্রস্তুতি নেবেন?

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন