Basketball

বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে নিজেদের মধ্যে মারপিট, তদন্তের নির্দেশ আন্তর্জাতিক সংস্থার

বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে দল। খেলা শেষের পর হঠাৎ মারপিট শুরু করে দিলেন দুই খেলোয়াড়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১৮:৩৭
Share:

—প্রতীকী চিত্র

বাস্কেটবলে মেয়েদের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর নিজেদের মধ্যেই মারপিট করেন মালির দুই খেলোয়াড়। সেই মারপিটের ভিডিয়ো উঠে যায়। এমন আচরণের জন্য তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক বাস্কেটবল সংস্থা।

Advertisement

সার্বিয়ার বিরুদ্ধে ৬৮-৮১ গোলে হেরে যায় মালি। সোমবার সিডনিতে মুখোমুখি হয়েছিল দুই দল। গ্রুপ ‘বি’র সেই খেলায় হেরে বিদায় নেয় মালি। তাদের দলের দুই খেলোয়াড় সালিমাতৌ কোরোমা এবং কামিতে এলিজাবেথ নিজেদের মধ্যে মারপিট শুরু করেন। হঠাৎ একে অপরকে ঘুষি মারতে থাকেন সালিমাতৌরা। কী কারণে মারপিট করছিলেন তা জানা যায়নি। সেই সময় সার্বিয়ার সাসা কাডোর সাক্ষাৎকার নেওয়া হচ্ছিল। আন্তর্জাতিক সংস্থার তরফে বলা হয়, “বিশ্বকাপের গ্রুপ ‘বি’র ম্যাচ শেষে মালির দুই খেলোয়াড়ের মধ্যে মারপিট হয়। সেই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। তদন্ত শেষে সিদ্ধান্ত জানানো হবে।”

চার পয়েন্ট নিয়ে গ্রুপ ‘বি’র একদম শেষে রয়েছে মালি। নক আউট পর্বে যাওয়া হবে না তাদের। কোয়ার্টার ফাইনালের আটটি দলের মধ্যে সাতটি দল ইতিমধ্যেই নিশ্চিত হয়ে গিয়েছে। একটি জায়গার জন্য লড়বে দক্ষিণ কোরিয়া এবং পুয়েরতো রিকো। গ্রুপ ‘এ’ থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছে আমেরিকা, চিন এবং বেলজিয়াম। গ্রুপ ‘বি’ থেকে উঠেছে কানাডা, ফ্রান্স, অস্ট্রেলিয়া এবং সার্বিয়া।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন