দুটো নো বলেই শেষ হয়ে গেল ভারত

প্রথম নো বলটি এসেছিল অশ্বিনের কাছ থেকে। দ্বিতীয়টি এল কঠিন সময়ে। হার্দিক পাণ্ড্যর ওভারে। আর এই দুটো নো বলই শেষ করে দিল ভারতের ফাইনালের আশা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৬ ০০:১৭
Share:

প্রথম নো বলটি এসেছিল অশ্বিনের কাছ থেকে। দ্বিতীয়টি এল কঠিন সময়ে। হার্দিক পাণ্ড্যর ওভারে। আর এই দুটো নো বলই শেষ করে দিল ভারতের ফাইনালের আশা। শেষ করে দিল এত দিনের সব লড়াই!

Advertisement

সব কিছুই ঠিক ছিল। প্রথম থেকে শেষ পর্যন্ত। ব্যাটিং থেকে বোলিংয়ের বাকিটা। কিন্তু ওই যে কথায় বলে না, একটা ছোট্ট ভুলই ঘুরিয়ে দিতে পারে সব। এ দিনও তাই হল।

ব্যাট করে দু’উইকেটে ১৯২ রান তুলেও জয় আনতে না পারা ভারতীয় দল হেরে গেল দুটো নো বলের কাছে। ১৯ রানেই দু’উইকেট তুলে নিয়েছিল ভারত। তখন বল করছেন রবিচন্দ্রন অশ্বিন। সাত ওভার চলছে। সাইমন্স ব্যাট করছিলেন ১৮ রানে। অশ্বিনের বল উঁচু করে তুলেছিলেন সাইমন্স। শর্ট থার্ড-ম্যানে অসাধারণ ক্যাচও ধরে ফেলেছিলেন বুমরাহ। কয়েক সেকেন্ডের উৎসবের পর কিছু ক্ষণের নিরবতা। ও দিকে তত ক্ষণে নো বল দেখিয়ে দিয়েছেন আম্পায়ার। এর পর সাইমন্স তাঁর হাফ সেঞ্চুরি করেন।

Advertisement

এর পরের সুযোগটি আসে ১৫তম ওভারে। ম্যাচ তখনও ভারতেরই কোর্টে। স্বস্তি পেতে একটা উইকেট খুব দরকার। সেই সময়ই বল করতে আসেন হার্দিক পাণ্ড্য। আবারও সেই সাইমন্স। কভারে তত ক্ষণে সেই বল মুঠোয় বন্দি করেছেন অশ্বিন। কিন্তু আবারও সেই দৃশ্য। লাইন পেরিয়ে গিয়েছে হার্দিকের পা। এর পর ৮২ রান করে দলকে জিতিয়ে অপরাজিত থাকেন সাইমন্স।

আরও খবর

৮৯ রান, ১ উইকেটের মালিক হয়েও হতাশাই জুটল বিরাটের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন