সেমিফাইনালে বাংলাদেশের সামনে চেনা প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ

যুব বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। এই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে কিন্তু বাংলাদেশ যুব দলের পরিসংখ্যানটা বেশ ভাল। দাদাদের থেকে তো অনেকগুন এগিয়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৬ ২০:১০
Share:

যুব বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। এই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে কিন্তু বাংলাদেশ যুব দলের পরিসংখ্যানটা বেশ ভাল। দাদাদের থেকে তো অনেকগুন এগিয়ে। সিনিয়র দল ২৮ বারের মধ্যে ১৯ বারই পরাজিত হয়েছে। সেখানে ভাইদের হিসেব বলছে এখনও পর্যন্ত ১৭ বার দেখা হয়েছে দুই দলের। বাংলাদেশের জয় তার মধ্যে ১২টিতেই। এই বিশ্বকাপ শুরুর আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই প্রস্তুতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। সেখানে দাঁড়াতেই পারেনি ক্যারিবিয়ানরা। যুব বিশ্বকাপেও দুই দলের খেলার পরিসংখ্যান বাংলাদেশের দিকেই ঝুঁকে। তিনবার দেখা হয়েছে। বাংলাদেশ জিতেছে দু’বার। ২০১০ বিশ্বকাপে যে ম্যাচটি হেরেছিল বাংলাদেশ সেটাও মাত্র ১ রানে। এমন অবস্থায় ফাইনাল ছাড়া আর কিছুই ভাবছে না বাংলাদেশ। তবে ভাবাচ্ছে অন্য বিষয়। যেভাবে প্রতিপক্ষকে চেনে বাংলাদেশ ঠিক সেভাবেই ওয়েস্ট ইন্ডিজও চেনে বাংলাদেশকে।

Advertisement

১১ ফেব্রুয়ারি যুব বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। সোমবার কোয়ার্টার ফাইনালে পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল ওয়েস্ট ইন্ডিজ। টস জিতে প্রথমে ব্যাট করা সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। উমের মাসুরের ১১৩ রানের ইনিংসও জেতাতে পারল না পাকিস্তানকে। ৪০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয় ছিনিয়ে নিল ওয়েস্ট ইন্ডিজ।

আরও খবর

Advertisement

কাঁদলেন মাবিয়া, এই বঙ্গকন্যা এখন ভারতের হৃদয়ে

আইপিএল-এ বাংলাদেশের নতুন মুখ মুস্তাফিজুর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন