Euro Cup 2020

Euro 2020: ইংরেজদের কটাক্ষ করে বোনুচ্চি বললেন, ‘ওদের আবার উচিত শিক্ষা দিলাম’

ইউরো কাপ ফাইনালের আগে প্রতিপক্ষ ইটালিকে ধর্তব্যের মধ্যেই আনেনি ইংল্যান্ড। তারা ব্যস্ত ছিল ‘ইটস কামিং হোম’ স্লোগান নিয়ে, অর্থাৎ কাপ ঘরে আসছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২১ ১৫:২৯
Share:

ইংরেজদের কটাক্ষ বোনুচ্চির। ছবি রয়টার্স

ইউরো কাপ ফাইনালের আগে প্রতিপক্ষ ইটালিকে ধর্তব্যের মধ্যেই আনেনি ইংল্যান্ড। তারা ব্যস্ত ছিল ‘ইটস কামিং হোম’ স্লোগান নিয়ে, অর্থাৎ কাপ ঘরে আসছে। ইউরো জিতে সেই স্লোগানকেই ঘুরিয়ে পাল্টা কটাক্ষ ছুঁড়ে দিল ইটালি।

Advertisement

ইংল্যান্ডের স্লোগানের জবাবে ইটালির পাল্টা স্লোগান এখন ‘ইটস কামিং টু রোম’। ম্যাচের পর পদক নিয়ে মাঠ প্রদক্ষিণ করার সময় ইংল্যান্ড সমর্থকদের উদ্দেশে চেঁচিয়ে লিয়োনার্দো বোনুচ্চি বলে ওঠেন, “আমাদের আরও বেশি করে পাস্তা খাওয়া দরকার।’ ইটালির মানুষজনের খাদ্যাভ্যাস নিয়ে কটাক্ষ করেছিল ইংরেজরা। তারই পাল্টা দিলেন বোনুচ্চি।

শুধু তাই নয়, ক্যামেরার সামনে এসে চেঁচিয়ে একাধিক বার ‘ইটস কামিং টু রোম’ বলতে শোনা গিয়েছে তাঁকে। ড্রেসিংরুমে ফিরে সতীর্থের সঙ্গে নাচতে নাচতে সুর করে এই স্লোগান গাইতে দেখা গিয়েছে গোলকিপার জিয়ানলুইগি ডোনারুমাকে।

Advertisement

ম্যাচের পর বোনুচ্চি বলেছেন, “ঐতিহাসিক গোলে স্বপ্ন সত্যি হল। কোচ এবং গোটা দলের এই কৃতিত্ব প্রাপ্য। অদ্ভুত অনুভূতি হচ্ছে। ট্রফি নিতে যাওয়ার আগে ৬৫ হাজার দর্শককে মাঠ ছেড়ে বেরিয়ে যেতে প্রথম বার দেখলাম। কাপ এখন রোমে যাচ্ছে। ওরা ভেবেছিল লন্ডনে থাকবে। কিন্তু ইটালি ফের ওদের উচিত শিক্ষা দিয়েছে।”

দেশে ফিরলেন বোনুচ্চি। ছবি রয়টার্স

বোনুচ্চির সংযোজন, “আগেই বলেছিলাম, গ্যালারির আওয়াজকে আমরা পাত্তা দিচ্ছি না। ওটা স্রেফ একটা বাজে আওয়াজ। যেটা আমাদের করার দরকার ছিল সেটাই করেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন