Euro Cup 2020

Euro 2020: গ্রুপ সেরা হয়ে শেষ ষোলয় নেদারল্যান্ডস, এগোল অস্ট্রিয়াও

দ্বিতীয়ার্ধে দেপাইয়ের পাস থেকে গোল করে নেদারল্যান্ডের ব্যবধান বাড়ান ওয়াইনালডাম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২১ ০১:১০
Share:

উল্লাস নেদারল্যান্ড ও অস্ট্রিয়ার ফুটবলারদের

মেমফিস দেপাই ও জর্জিনিয়ো ওয়াইনালডামের গোলে উত্তর ম্যাসেডোনিয়াকে ৩-০ গোলে হারাল নেদারল্যান্ড। অন্যদিকে ইউক্রেনকে ১-০ গোলে হারিয়ে শেষ ষোলয় পৌঁছে গেল অস্ট্রিয়া। ২৪ মিনিটে দ্রুত প্রতি আক্রমণে উঠে গোল তুলে নেন দেপাই। তবে শুরুতেই এগিয়ে যেতে পারত ম্যাসেডোনিয়া। ১০ মিনিটেই নেদারল্যান্ডের জালে বল ঢুকিয়ে দিয়েছিলেন ত্রিকোভস্কি। অফ সাইডের কারণে তাঁর গোল বাতিল হয়। ২১ মিনিটে তাঁর শট বারে লাগে। তবে প্রথম গোলের পর আক্রমণ প্রতি আক্রমণে আরও জমে ওঠে খেলা।

Advertisement

তবে দ্বিতীয়ার্ধে দেপাইয়ের পাস থেকে গোল করে নেদারল্যান্ডের ব্যবধান বাড়ান ওয়াইনালডাম। গ্র্যাভেনব্রেচের থ্রু পাস ধরে বক্সের মধ্যে ঢুকে পড়েন দেপাই। বল দেন ওয়াইনালডামকে। বাঁ পায়ের শটে গোল করে যান তিনি। ম্যাসেডোনিয়ার কফিনে শেষ পেরেক পুঁতে দেন ওয়াইনালডাম। তাঁর প্রথম গোলের ঠিক ৭ মিনিট পরেই। দেপাইয়ের শট গোলরক্ষক বাঁচিয়ে দিলে ফিরতি বলে গোল করে যান তিনি। এই জয়ের ফলে শেষ ষোলয় যাওয়া নিশ্চিত করে ফেলল নেদারল্যান্ড।

অন্যদিকে ২১ মিনিটে অস্ট্রিয়ার হয়ে জয়সূচক গোল করেন ব্যোমগার্টনার। ডেভিড আলাবার কর্নার থেকে ব্যোমগার্টনার হেড করে বল জালে জড়িয়ে দেন। তবে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল ইউক্রেনও। তবে সেখান থেকে গোল হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন