লিডসে সর্দারকে জেরা, ক্ষুব্ধ ভারত

মঙ্গলবারই ভারতের গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে নেদারল্যান্ডসের বিরুদ্ধে। তার আগে আকস্মিক এই ঘটনায় হতচকিত ভারতীয় শিবির।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২০ জুন ২০১৭ ০৪:০৬
Share:

হকি ওয়ার্ল্ড লিগ সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৭-১ চূর্ণ করার আনন্দের মাঝেই দুঃসংবাদ ধেয়ে এল ভারতীয় শিবিরে। সাগরপারে যে ঘটনার পিছনে রয়েছে যৌন নিগ্রহের মামলায় পুলিশি জেরা। আর সেই পুলিশের কাছেই হাজিরা দিতে গিয়ে সোমবার অনুশীলনই করা হল না ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য সর্দার সিংহের। লন্ডন থেকে তাঁকে ছুটতে হল লিডসে পুলিশের কাছে হাজিরা দিতে।

Advertisement

মঙ্গলবারই ভারতের গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে নেদারল্যান্ডসের বিরুদ্ধে। তার আগে আকস্মিক এই ঘটনায় হতচকিত ভারতীয় শিবির। দলের কোচ যুগরাজ সিংহ সোমবার রাতে লন্ডন থেকে ফোনে বললেন, ‘‘স্কটল্যান্ড, কানাডা ও পাকিস্তানকে হারিয়ে ছন্দে রয়েছে টিম। মঙ্গলবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলতে হবে চতুর্থ ম্যাচ। তার আগে সকাল থেকে দশ ঘণ্টা বেরিয়ে গেল লন্ডন থেকে লিডসে পুলিশের কাছে হাজিরা দিতে গিয়ে। টুর্নামেন্টের মাঝপথে একজন আন্তর্জাতিক হকি খেলোয়াড়কে এ ভাবে পুলিশি ঝামেলায় জড়িয়ে দেওয়ার অপচেষ্টার তীব্র নিন্দা করছি।’’

ঘটনাটা কী?

Advertisement

বছর খানেক আগেই ভারতীয় হকি দলের তারকা খেলোয়াড় সর্দার সিংহের বিরুদ্ধে যৌন নিগ্রহের মামলা করেছিলেন ভারতীয় ব‌ংশোদ্ভূত ব্রিটিশ মহিলা হকি খেলোয়াড় অশপাল ভোগাল। তার পরিপ্রেক্ষিতেই এ দিন ইয়র্কশায়ার পুলিশ জেরা করার জন্য ডেকে পাঠায় সর্দারকে। ভারতীয় সময় বিকেল সাড়ে চারটের সময় লিডসে পুলিশের সঙ্গে দেখা করতে বলা হয় ভারতীয় হকি দলের সদস্যকে।

ভারতীয় শিবির সূত্রে খবর, পাকিস্তান ম্যাচ শুরু হওয়ার তিন ঘণ্টা আগেই নাকি টিম ম্যানেজমেন্ট জানতে পারে সোমবার লিডসে হাজিরা দিতে যেতে হবে সর্দার সিংহকে। সোমবার সকালেই তাই সর্দারকে নিয়ে বেরিয়ে পড়েন টিমের কোচ যুগরাজ সিংহ। সর্দারকে নিয়ে ছোটেন ইয়র্কশায়ার। রাতে লন্ডন থেকে ফের যুগরাজ বললেন, ‘‘বিষয়টি নিয়ে ভারতের আদালতে মামলা চলছে। আইনজীবীর সঙ্গে কথা বলে পুলিশকে জানানো হয় সে কথা। কিছুক্ষণ জিজ্ঞাসাবাদ করেই ছেড়ে দেওয়া হয় সর্দারকে। আজ অনুশীলন করতে না পারলেও মঙ্গলবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে মাঠে নামবে সর্দার।’’

আরও পড়ুন: ইন্দোনেশিয়া ওপেন জিতে ইতিহাস শ্রীকান্তের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন