Cricket

হুমকি দেন উমর, উঠছে অভিযোগ

কিন্তু কেন সিরিজের মাঝে দল ছেড়ে চলে গিয়েছিলেন তিনি, তা জানা ছিল না ক্রিকেটবিশ্বের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ মে ২০২০ ০৫:১১
Share:

উমর

কামরান আকমলের উত্তরসূরি হিসেবে দেখা হত তাঁকে। পাকিস্তানের হয়ে অভিষেক টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ৮৮ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন। কিন্তু ২০১০-এ দুবাইয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের মাঝেই দল পরিচালন সমিতিকে না জানিয়ে তিনি পালিয়ে যান। পরে জানা যায়, লন্ডনে উড়ে গিয়েছেন তিনি। তার পর থেকে পাকিস্তান জার্সিতে আর কখনও খেলা হয়নি জ়ুলকারনইন হায়দারের।

Advertisement

কিন্তু কেন সিরিজের মাঝে দল ছেড়ে চলে গিয়েছিলেন তিনি, তা জানা ছিল না ক্রিকেটবিশ্বের। রবিবার তা নিয়ে মুখ খুললেন প্রাক্তন পাক উইকেটকিপার। জানান, উমর আকমল তাঁকে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব দেন। সেই সিরিজের তৃতীয় ম্যাচে খারাপ পারফর্ম করার জন্য বার বার হুমকি দেন তাঁকে। মাঠে জল নিয়ে এসে জ়ুলকারনইনকে হুমকি দিতেন উমর। তাই বাধ্য হয়ে সেই রাতেই টিম হোটেল ছেড়ে লন্ডনের উদ্দেশে রওনা দেন জ়ুলকারনইন।

প্রাক্তন পাক কিপারের মন্তব্য, “তৃতীয় ম্যাচে খেলেনি উমর। মাঠে জল নিয়ে এসে আমাকে বলছিল খারাপ খেলতে। কিন্তু আমি ওর কথা শুনিনি। ম্যাচ শেষে কয়েক জনের সঙ্গেই ও আমাকে হুমকি দিতে শুরু করে। সেটাই মানসিক ভাবে চাপে ফেলে দেয় আমাকে। সেই রাতেই দলকে না জানিয়ে লন্ডনে উড়ে যাই।”

Advertisement

আরও পড়ুন: আত্মহত্যা করার কথা ভেবেছিলেন, ফাঁস করলেন শামি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন