ইডেনে চ্যালেঞ্জার্স নিয়ে অনিশ্চয়তা

রঞ্জি ট্রফি এগিয়ে আনা হলে ইডেনে আটদলীয় আমন্ত্রনী আন্তর্জাতিক টুর্নামেন্ট অনিশ্চয়তার মুখে পড়ে যেতে পারে। যাতে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার দল আসার কথা। বোর্ড সূত্রের খবর, আগামী বছর যেহেতু ভারতে টি টোয়েন্টি বিশ্বকাপ, সে কথা মাথায় রেখে এ বার নির্দিষ্ট সূচির চেয়ে দু-তিন সপ্তাহ আগে শুরু হতে পারে রঞ্জি ট্রফি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৫ ০৩:৪০
Share:

রঞ্জি ট্রফি এগিয়ে আনা হলে ইডেনে আটদলীয় আমন্ত্রনী আন্তর্জাতিক টুর্নামেন্ট অনিশ্চয়তার মুখে পড়ে যেতে পারে। যাতে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার দল আসার কথা। বোর্ড সূত্রের খবর, আগামী বছর যেহেতু ভারতে টি টোয়েন্টি বিশ্বকাপ, সে কথা মাথায় রেখে এ বার নির্দিষ্ট সূচির চেয়ে দু-তিন সপ্তাহ আগে শুরু হতে পারে রঞ্জি ট্রফি। সেক্ষত্রে ২৬ অক্টোবর থেকে নির্ধারিত সিএবি চ্যালেঞ্জার্স ট্রফিও এগোতে হতে পারে। কিন্তু অক্টোবরের প্রথম বা দ্বিতীয় সপ্তাহ থেকে রঞ্জি শুরু হলে কবে এই টুর্নামেন্ট করা যাবে, তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন সিএবি কর্তারা।

Advertisement

সেপ্টেম্বরে দিন দশেকের শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা বাংলার রঞ্জি দলের। তার আগে বেঙ্গালুরু, চেন্নাই ও চণ্ডীগড়ে আরও তিনটি প্রস্তুতি টুর্নামেন্ট খেলার কথা তাদের। এই সূচির মধ্যে চ্যালেঞ্জার্সকে জায়গা করে দেওয়া কঠিন হবে বলে তাঁদের ধারণা।

টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান সুব্রত সরকার এ দিন জানান, ‘‘রঞ্জি ট্রফি এগোতে পারে শুনেছি। তবে বোর্ডের ক্যালেন্ডার হাতে না পেলে কিছু বলতে পারব না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন