মেসিকে নিয়ে প্রশ্ন বাড়ালেন রাকিতিচ

মেসিকে নিয়ে এর পরেও অনেক আশার কথা বলে যান রাকিতিচ। বলেন, মেসি এবং বার্সেলোনা সমার্থক। তিনি এই ক্লাবকে অনেক দূর এগিয়ে নিয়ে গিয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৭ ০৪:০৩
Share:

সতীর্থ: মেসির সঙ্গে রাকিতিচ। একসঙ্গেই থাকতে চান।

আচমকাই চাঞ্চল্য তৈরি হল বার্সেলোনায় লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে। আর তার কারণ বার্সারই ফুটবলার ইভান রাকিতিচ। তুরিনে জুভেন্তাসের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতে নামার আগে মঙ্গলবার ভারতীয় সময় অধিক রাতে সাংবাদিক সম্মেলন করতে এসেছিলেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার। এখনও বার্সেলোনায় চুক্তি নবীকরণে সই করেননি মেসি। সেটা নিয়ে প্রশ্ন করা হলে রাকিতিচ সংশয় বাড়িয়ে দিয়ে যান। তিনি বলেন, ‘‘লিও আগের মতোই হাসিখুশি রয়েছে। আমি চুক্তি নিয়ে ওকে জিজ্ঞেস করিনি। প্রত্যেকের নিজস্ব মতামত, গোপনীয়তা রয়েছে। সেটা বুঝতে হবে। আমি আশা করছি, লিও বর্ধিত চুক্তিতে সই করবে।’’

Advertisement

মেসিকে নিয়ে এর পরেও অনেক আশার কথা বলে যান রাকিতিচ। বলেন, মেসি এবং বার্সেলোনা সমার্থক। তিনি এই ক্লাবকে অনেক দূর এগিয়ে নিয়ে গিয়েছেন। কিন্তু যখন জিজ্ঞেস করা হয়, আপনি কি পুরোপুরি নিশ্চিত যে, মেসি থাকছেনই, রাকিতিচকে দারুণ আত্মবিশ্বাসী শোনায়নি। তিনি বলেন, ‘‘আমি একশো শতাংশ নিশ্চিত ভাবে তো বলতে পারব না। ভক্তদের মতো আমিও ওর সই করা দেখার অপেক্ষায় রয়েছি। কারণ আমি ওর সঙ্গে খেলা চালিয়ে যেতে চাই।’’

ষোলো বছর ধরে বার্সেলোনায় থাকার পরে এ বারেই চুক্তি নবীকরণ নিয়ে এখনও নীরব মেসি। তিনি থেকে যাবেন বলে অনেকে আশা করলেও চুক্তিতে সই না হওয়ায় ভক্তরা উদ্বিগ্ন। স্পেনে কর সংক্রান্ত বিতর্কে জড়িয়েছেন মেসি। তার জেরে বার্সেলোনা ছেড়ে পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটিতে তিনি যোগ দিতে পারেন বলে খবর ছড়িয়ে গিয়েছিল। ইতিমধ্যেই আর এক তারকা নেমার চলে গিয়েছেন প্যারিস সাঁ জরমাঁ-তে। বার্সেলোনায় ক্লাব কর্তাদের সঙ্গে যে তারকার বনিবনা হচ্ছে না, তারও ইঙ্গিত দিয়েছেন ব্রাজিলীয় তারকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন