IPL

এত কম টাকায় কেন খেলব? সানরাইজার্স ছাড়তে চান ক্ষুব্ধ শিখর ধওয়ন

নিলামে শিখরকে আরটিএম কার্ড বা 'রাইট টু ম্যাচ' কার্ড ব্যবহার করে ৫.২ কোটি টাকায় নিয়েছিল সানরাইজার্স। আর ডেভিড ওয়ার্নার ও ভুবনেশ্বর কুমারকে যথাক্রমে ১২ কোটি ও ৮.৫ কোটি টাকায় 'রিটেইন' করেছে তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৮ ১৩:৪৩
Share:

আর্থিক কারণে অসন্তুষ্ট শিখর ছাড়তে চান সানরাইজার্স হায়দরাবাদকে। ছবি: এএফপি।

সানরাইজার্স হায়দরাবাদ ছাড়তে চাইছেন শিখর ধওয়ন। তাঁর অসন্তোষের কারণ আর্থিক বৈষম্য। বাঁ-হাতি ওপেনারের মনে হচ্ছে, তিনি বঞ্চিত হচ্ছেন। আর সেজন্যই অন্য ফ্র্যাঞ্চাইজিতে চলে যেতে চাইছেন।

Advertisement

নিলামে শিখরকে আরটিএম কার্ড বা 'রাইট টু ম্যাচ' কার্ড ব্যবহার করে ৫.২ কোটি টাকায় নিয়েছিল সানরাইজার্স। আর ডেভিড ওয়ার্নার ও ভুবনেশ্বর কুমারকে যথাক্রমে ১২ কোটি ও ৮.৫ কোটি টাকায় 'রিটেইন' করেছে তারা। তাঁরাই কমলা ব্রিগেডের এক নম্বর ও দুই নম্বর ক্রিকেটার। শিখর চান সানরাইজার্সের প্রথম দুই ক্রিকেটারের মধ্যে তাঁকে গণ্য করা হোক। কারণ জাতীয় দলে ওভারের ক্রিকেটে তিনি অপরিহার্য।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর থেকে বিরাট কোহালি পাচ্ছেন১৭ কোটি টাকা। মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস থেকে যথাক্রমে রোহিত শর্মামহেন্দ্র সিং ধোনি পাচ্ছেন ১৫ কোটি টাকা করে। সেখানে এত কম টাকা পাচ্ছেন বলেই ক্ষোভ জন্ম নিচ্ছে ধওয়নের মনে। তাছাড়া কোচ টম মুডির সঙ্গেও সম্পর্ক মধুর নয় তাঁর। তর্ক-বিতর্ক হয়েছে বলেও খবরে প্রকাশ। সবকিছু মিলিয়ে শিখর চাইছেন চলে যেতে। কিন্তু সানরাইজার্সের সঙ্গে তিন বছরের চুক্তি রয়েছে শিখরের।

Advertisement

আরও পড়ুন: কোহালি যদি রোনাল্ডো হয়, আমি তবে মেসি, কে বললেন জানেন?​

আরও পড়ুন: প্যাটারসন থেকে সঞ্জীব শর্মা, ভারত-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে-র সেরা পাঁচ বোলিং স্পেল​

এখন আবার আইপিএলের 'ট্রেডিং উইনডো' খোলা রয়েছে। এরমধ্যেই দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার-ব্যাটসম্যান কুইন্টন ডি কককে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। তারা ছেড়ে দিয়েছে বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানকে। শোনা যাচ্ছে, ধওয়নকে নিতে আগ্রহী মুম্বই ইন্ডিয়ান্স। যদি তিনি সত্যিই আসেন নীতা আম্বানির ফ্র্যাঞ্চাইজিতে, তবে ওপেনিংয়ে জুটি বাঁধবেন রোহিত শর্মার সঙ্গে। ফলে, জাতীয় দলের মতো আইপিএলেও দেখা যেতে পারে রোহিত-শিখরকে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন