Thailand Open

বিশ্বচ্যাম্পিয়ন চিনা জুটিকে হারিয়ে তাইল্যান্ড ওপেন জিতল অবাছাই ভারতীয় জুটি

বিশ্বচ্যাম্পিয়ন চিনা জুটি লি জুন হুই এবং লিউ ইউ চেনকে ২১-১৯, ১৮-২১, ২১-১৮ হারিয়ে তাইল্যান্ড ওপেন জিতলেন ভারতের সেরা ডাবলস জুটি।

Advertisement

সংবাদ সংস্থা

ব্যাঙ্কক শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৯ ১৭:২৮
Share:

ইতিহাস রচনঅ্যা সাত্ত্বিক-চিরাগ জুটির। ছবি: এএফপি।

ইতিহাস রচনা করলেন সাত্ত্বিকসাইরাজ এবং চিরাগ শেট্টী। বিশ্বচ্যাম্পিয়ন চিনা জুটি লি জুন হুই এবং লিউ ইউ চেনকে ২১-১৯, ১৮-২১, ২১-১৮ হারিয়ে তাইল্যান্ড ওপেন জিতলেন ভারতের সেরা ডাবলস জুটি। শনিবার সেমিফাইনালে প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়ার কো সুং হিউন এবং শিন চোয়েলকে হারিয়ে জীবনের প্রথম ওয়ার্ল্ড ট্যুর সুপার ৫০০ টুর্নামেন্টের ফাইনালে ওঠে এই জুটি।

Advertisement

প্রথম সেটে বিশ্বচ্যাম্পিয়ন জুটির বিরুদ্ধে ধৈর্য ও সঠিক সময়ে সঠিক শট খেলে প্রথম সেটের দখল নেন। এক সময় স্কোর ১৫-১৫ হয়ে গেলেও সাত্ত্বিকের চোখ ধাঁধানো শটের মধ্যে দিয়ে প্রথম সেটের নির্ণায়ক পয়েন্টটি জিতে নেয় এই অবাছাই ভারতীয় জুটি।

কিন্তু দ্বিতীয় সেটে নিজেদের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দুরন্ত প্রত্যাবর্তন করেন গত বারের চ্যাম্পিয়নরা। চাপে পড়ে অনভিজ্ঞ ভারতীয় জুটি ভুল করতে থাকে। এই ভুলের কারণেই এগিয়ে গিয়েও ১৮-২১ পয়েন্টে হারতে হয় সাত্ত্বিকদের।

Advertisement

আরও পড়ুন: ‘এ’ দলকে জেতালেন বাংলার অভিমন্যু

আরও পড়ুন: দুরন্ত লড়ে ফাইনালে সাত্ত্বিক-চিরাগ জুটি

নির্ণায়ক সেটে দেখা যায় সাপ-লুডোর খেলা। বিশ্বচ্যাম্পিয়নরা এগিয়ে গেলেও সাত্ত্বিক-চিরাগ অসাধারণ প্রতিভার পরিচয় দেন এই সেটে। সাত্ত্বিকের এক দুর্ধর্ষ ডাউন দা লাইন শটে ফাইনাল সেটে এগিয়ে যান ভারতীয় শাটলাররা। অবশেষে ২১-১৮ স্কোরে ফাইনাল সেট নিজেদের দখলে আনেন সাত্ত্বিক-চিরাগের জুটি।

এই ফাইনালের আগেই বিশ্ব ব্যাডমিন্টন র‍্যাঙ্কিং-এ প্রথম দশে নিজেদের জায়গা পাকা করে ফেলেছিল এই জুটি। সাইনা নেহওয়াল, পি ভি সিন্ধু, কিদাম্বি শ্রীকান্তদের হাত ধরে ভারতের সিঙ্গেলসে সাফল্য এলেও বহু বছর ডবলসে তেমন কোনও বড় রকমের সাফল্য আসেনি। সাত্ত্বিক-চিরাগের সাফল্যে ভারতের ডবলসের চেহারা বদলায় কিনা এখন দেখার অপেক্ষা সেটাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন