রক্ষাকর্তা এমবাপে

বৃহস্পতিবার রাতে আইসল্যান্ডের বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলিতে শুরুতেই ধাক্কা খায় বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। ৩০ মিনিটে গোল করে আইসল্যান্ডকে এগিয়ে দেন বিফকির বেয়ারনাসন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০১৮ ০৪:২৪
Share:

অপ্রতিরোধ্য কিলিয়ান এমবাপে। ছবি পিটিআই

অপ্রতিরোধ্য কিলিয়ান এমবাপে। শেষ মুহূর্তে গোল করে আইসল্যান্ডের ধাক্কায় ডুবতে বসা ফ্রান্সকে বাঁচালেন গোল করে।

Advertisement

বৃহস্পতিবার রাতে আইসল্যান্ডের বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলিতে শুরুতেই ধাক্কা খায় বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। ৩০ মিনিটে গোল করে আইসল্যান্ডকে এগিয়ে দেন বিফকির বেয়ারনাসন। দ্বিতীয়ার্ধেও একই ছবি। ৫৩ মিনিটে আইসল্যান্ড এগিয়ে খাউরে আরনাসনের গোলে। কিন্তু ম্যাচের শেষ পর্বে নাটকীয় ভাবে বদলে যায় ছবিটা। ৮৬ মিনিটে আইসল্যান্ডের ডিফেন্ডার হোলমার ইউলফসেনের আত্মঘাতী গোলে ব্যবধান কমায় ফ্রান্স। সংযুক্ত সময়ে গোল করে ২-২ করেন এমবাপে।

রবার্ট লেয়নডস্কিরা অবশ্য ক্রিশ্চিয়ানো রোনাল্ডোহীন পর্তুগালের বিরুদ্ধে এগিয়ে গিয়েও হারের যন্ত্রণা নিয়ে মাঠ ছাড়লেন। ১৮ মিনিটে গোল করে পোলান্ডকে এগিয়ে দিয়েছিলেন সিসতভ পিয়াতেক। কিন্তু ৩১ মিনিটে আন্দের সিলভার গোলে সমতা ফেরায় পর্তুগাল। প্রথমার্ধ শেষ হওয়ার তিন মিনিট আগে আত্মঘাতী গোল করে বসেন পোলান্ডের কামিল গ্লিক। ৫২ মিনিটে ফের পর্তুগালকে এগিয়ে দেন বের্নার্দো সিলভা। ৭৭ মিনিটে পোলান্ডের জাকুব ব্লাস্চুকস্কি ব্যবধান কমালেও হার বাঁচাতে ব্যর্থ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন