বাংলা কোচের দৌড়ে প্রসাদও

লক্ষ্মীরতন শুক্ল-মনোজ তিওয়ারিদের সম্ভাব্য কোচ কে হচ্ছেন? বাংলা কোচের দৌড়ে বেশ কয়েকটা নাম এত দিন শোনা যাচ্ছিল। রবিন সিংহ থেকে ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ দেওয়া লালচাঁদ রাজপুত, সাইরাজ বাহুতুলে— অনেকের নামই শোনা যাচ্ছিল। এ বার তাতে আরও একটা নামের সংযোজন ঘটল। তিনি— বেঙ্কটেশ প্রসাদ। যা খবর, তাতে প্রাক্তন ভারতীয় পেসারও নাকি এখন প্রবল ভাবে দৌড়ে আছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৫ ০৩:১৭
Share:

বাংলা ছাড়া প্রায় নিশ্চিত অরিন্দম দাসের। তার আগে সোমবার সিএবি-তে দেখা করে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে। ছবি: শঙ্কর নাগ দাস

লক্ষ্মীরতন শুক্ল-মনোজ তিওয়ারিদের সম্ভাব্য কোচ কে হচ্ছেন?
বাংলা কোচের দৌড়ে বেশ কয়েকটা নাম এত দিন শোনা যাচ্ছিল। রবিন সিংহ থেকে ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ দেওয়া লালচাঁদ রাজপুত, সাইরাজ বাহুতুলে— অনেকের নামই শোনা যাচ্ছিল। এ বার তাতে আরও একটা নামের সংযোজন ঘটল। তিনি— বেঙ্কটেশ প্রসাদ। যা খবর, তাতে প্রাক্তন ভারতীয় পেসারও নাকি এখন প্রবল ভাবে দৌড়ে আছেন।
সব কিছু ঠিকঠাক চললে, আর কয়েক দিনের মধ্যে বাংলার কোচ নির্বাচন হয়ে যাওয়া উচিত। খোঁজ নিয়ে জানা গেল, সিএবি যুগ্ম-সচিব সৌরভ গঙ্গোপাধ্যায় নাকি ঘনিষ্ঠমহলে ইঙ্গিত দিয়েছেন যে, আগামী সপ্তাহে লন্ডন রওনা হওয়ার আগে বাংলার কোচ নির্বাচন পর্ব সেরে ফেলতে চান। শোনা গেল, উপরের চার জনের সঙ্গে নাকি এখনও কথাবার্তা চালিয়ে যাচ্ছেন তিনি। বলা হচ্ছে, সিএবির প্রস্তাবে যে সম্মত হবে তাঁকে নাকি কোচ করা হবে। তবে রাজপুতকে ক্রিকেটাররা কতটা চাইছেন কোচ হিসেবে, তা নিয়ে কারও কারও সন্দেহ আছে। এটাও শোনা যাচ্ছে, রাজপুতের হাতে বাংলা ছাড়াও উত্তরপ্রদেশের প্রস্তাব আছে। বাহুতুলের ক্ষেত্রে কেউ কেউ মনে করছেন, তিনি মোটামুটি লক্ষ্মীদের সমসাময়িক। বর্তমানে ফাঁকা থাকলেও এটা একটা ব্যাপার হতে পারে। বেঙ্কটেশ প্রসাদের নাম সেখানে অনেকের ঠিকঠাক মনে হচ্ছে। বলা হচ্ছে, প্রসাদ দেশের হয়ে দীর্ঘদিন ধরে খেলেছেন। জাতীয় দলে কোচিং করানোর অভিজ্ঞতা আছে। এই মুহূর্তে কোনও টিমের সঙ্গে কোচ হিসেবে নেই। তিনি এলে বাংলা পেসারদের সুবিধেও হবে। প্লাস পয়েন্ট নাকি অনেক। অশোক মলহোত্রকেও দৌড় থেকে সরিয়ে দেওয়া যাচ্ছে না। তবে প্রসাদদের কাউকে না পাওয়া গেলে তখনই নাকি তাঁকে ভাবা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন