Venus Williams

দু’বছর পর উইম্বলডনে ভিনাস-সোয়াইতোলিনা, দুই তারকাকে ওয়াইল্ড কার্ড আয়োজকদের

চোটের জন্য গত বছর উইম্বলডন খেলতে পারেনি ভিনাস। অন্তঃসত্ত্বা থাকায় খেলা হয়নি সোয়াইতোলিনার। তাঁদের দু’জনকেই এ বার দেখা যাবে অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের ঘাসের কোর্টে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ২৩:০০
Share:

ভিনাস উইলিয়ামস। ছবি: টুইটার।

পাঁচ বারের চ্যাম্পিয়ন ভিনাস উইলিয়ামস এ বার উইম্বলডন খেলবেন ওয়াইল্ড কার্ডের সুবাদে। ৪৩ বছরের আমেরিকার খেলোয়াড় তাঁর ২৪তম উইম্বলডন খেলতে নামবেন। ভিনাস ছাড়াও অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের কর্তারা ওয়াইল্ড কার্ড দিয়েছেন প্রাক্তন ফাইনালিস্ট এলিনা সোয়াইতোলিনাকে।

Advertisement

চোটের জন্য গত বছর উইম্বলডন খেলতে পারেননি ভিনাস। রাশিয়ার খেলোয়াড়দের নিষিদ্ধ করার জন্য আগের বার বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম খেলা হয়নি সোয়াইতোলিনারও। তা ছাড়া তিনি সে সময় অন্তঃসত্ত্বাও ছিলেন। এ বার দু’জনকেই দেখা যাবে অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের ঘাসের কোর্টে। আয়োজকদের পক্ষ থেকে তাঁদের প্রতিযোগিতা খেলার আমন্ত্রণ জানানো হয়েছিল। তাঁদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য দেওয়া হয়েছে ওয়াইল্ড কার্ড। ক্রমতালিকায় দু’জনেই অনেক নীচে নেমে যাওয়ায়, তাঁদের পক্ষে সরাসরি মূলপর্বে খেলার সুযোগ ছিল না।

২০২১ সালের উইম্বলডনের পর কয়েক দিন আগে প্রথম ঘাসের কোর্টে কোনও ম্যাচ জিতেছেন ভিনাস। বার্মিংহামের রোথেসে ক্লাসিকে ক্যামিলা জিয়োর্গিকে ৩ ঘণ্টা ১৭ মিনিটের লড়াইয়ে হারিয়েছেন। বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যামে খেলার সুযোগ পেয়ে স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত ভিনাস।

Advertisement

ওয়াইল্ড কার্ড পেয়ে উইম্বলডন খেলবেন ব্রিটেনের কেটি বোল্টার, জোডি বারেজ, হ্যারিয়েট ডার্ট, কেটি সোয়ান, হেথার ওয়াটসন। বোল্টার গত মাসেই নিজের প্রথম ডব্লিউটিএ খেতাব জিতেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন