ধোনি আর কোহালিতে মুগ্ধ রাই

সম্প্রতি ভারতীয় ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতে চারটি স্তরে ভাগ করা হয়েছে। শীর্ষস্থানীয় ক্রিকেটারদের জন্য ‘এ প্লাস’ ও বাকিদের ‘এ’, ‘বি’, ‘সি’ স্তরে রাখা হয়েছে। ধোনি রয়েছেন ‘এ’-তে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৮ ০৫:৫১
Share:

ভরসা: ভারতের সাফল্যে এই জুটির দিকেই তাকিয়ে কপিল। ফাইল চিত্র

ভারতীয় ক্রিকেটারদের গ্রেডেশনে মহেন্দ্র সিংহ ধোনি দ্বিতীয় স্তরে থাকলেও এ বারে যে ‘এ প্লাস’ নামের যে প্রথম স্তর ঘোষণা করা হয়েছে, তার প্রস্তাব বিরাট কোহালির সঙ্গে প্রাক্তন অধিনায়কও দিয়েছিলেন। এ কথা জানিয়েছেন আদালত নিযুক্ত বোর্ডের প্রশাসক কমিটির প্রধান বিনোদ রাই।

Advertisement

সম্প্রতি ভারতীয় ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতে চারটি স্তরে ভাগ করা হয়েছে। শীর্ষস্থানীয় ক্রিকেটারদের জন্য ‘এ প্লাস’ ও বাকিদের ‘এ’, ‘বি’, ‘সি’ স্তরে রাখা হয়েছে। ধোনি রয়েছেন ‘এ’-তে। কিন্তু তারও ওপরে যে একটা স্তর থাকা দরকার, সেই প্রস্তাব ধোনি ও কোহালি দু’জনেই মিলেই দিয়েছিলেন বিনোদ রাইকে। এমনটাই জানিয়ে তিনি রবিবার সংবাদসংস্থাকে বলেন, ‘‘এই ব্যাপারে যখন আমরা ধোনি ও বিরাটের সঙ্গে কথা বলি, তখন ওরাই আমাকে জানায়, যারা সব ফর্ম্যাটেই খেলে, তাদের একটা বিশেষ ক্যাটেগরিতে রাখা দরকার।’’ গত বছর ডিসেম্বরে প্রাক্তন ও বর্তমান অধিনায়কের সঙ্গে এই বৈঠকে বসেছিলেন বিনোদ রাই।

একসঙ্গে দু’জনের সাথে বৈঠক করে মুগ্ধ প্রশাসক-প্রধান বলেন, ‘‘ওদের দু’জনের একে অপরের মধ্যে যে আস্থা রয়েছে, তা অসাধারণ। ওরা দু’জন একে অপরকে খুব শ্রদ্ধা করে।’’ সীমিত ওভারে কেন ধোনি ভারতীয় দলে অপরিহার্য, তাও রাইকে সেই বৈঠকে বোঝান বিরাট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন