Sports News

চেন্নাইয়ে বিরাটদের একমাত্র সঙ্গী ভিডিও গেমস

ভারদার প্রভাব স্টেডিয়ামের উপর পড়লেও খেলা বন্ধ হচ্ছে না আগেই জানিয়ে দিয়েচে স্থানীয় ক্রিকেট অ্যাসোসিয়েশন। পিচ ও আউট ফিল্ডের ঠিক থাকায় ভারত-ইংল্যান্ড শেষ টেস্ট যে চিপকেই হবে সে নিয়ে কোনও সংশয়ই নেই। কিন্তু বাধ সেধেছে ভারদা পরবর্তি সময়ের চেন্নাই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৬ ১৫:৩৩
Share:

চেন্নাইয়ে নেই ওয়াইফাই, নেই নেটওয়ার্ক। বিরাটদের ভরসা ফিফা গেম। ছবি: বিসিসিআই।

ভারদার প্রভাব স্টেডিয়ামের উপর পড়লেও খেলা বন্ধ হচ্ছে না আগেই জানিয়ে দিয়েছে স্থানীয় ক্রিকেট অ্যাসোসিয়েশন। পিচ ও আউট ফিল্ডের ঠিক থাকায় ভারত-ইংল্যান্ড শেষ টেস্ট যে চিপকেই হবে সে নিয়ে কোনও সংশয়ই নেই। কিন্তু বাধ সেধেছে ভারদা পরবর্তি সময়ের চেন্নাই। মঙ্গলবার দুই দলই পৌঁছে গিয়েছে চেন্নাইয়ে। কিন্তু নেই ওয়াইফাই, নেই মোবাইল নেটওয়ার্ক। কখনও আসছে কখনও যাচ্ছে। বাইরে বেরনোরও উপায় নেই। বসে থাকতে হচ্ছে হোটেলের ঘরেই। এই অবস্থায় ক্রিকেটারদের একমাত্র সঙ্গী ভিডিও গেম। সারাদিন প্রায় সেই গেমেই মেতে রয়েছেন বিরাট কোহালিরা। অবশ্য টিম ইন্ডিয়ার এক নম্বর পছন্দের গেম এটাই। সময় পেলেই সবাই মিলে বসে পড়েন ফিফা গেম খেলতে। অনুশীলনেও দলকে মাঝে মাঝেই দেখা যায় ফুটবল খেলতে। সব মিলে এখন চেন্নাইয়ের যা অবস্থা তাতে এই ফিফা গেমই এখন টিম ইন্ডিয়ার সময় কাটানোর উপায়।

Advertisement

আরও খবর:- ভারদার দাপটে ভেঙেছে সাইট স্ক্রিন, ফ্লাডলাইট তবুও খেলা হচ্ছেই

ভারদার পর আজই চিপকের ছবি বাইরে আনল বিসিসিআই। মাঠ নিয়ে বিশেষ কোনও সমস্যা নেই। যদিও মাঠের অবস্থা দেখে নেওয়ার উপায় নেই দুই দলের কারও। মাঠ হালকা ভিজে থাকায় সেখানে অনুশীলন করার অনুমতি পাচ্ছে না ভারত, ইংল্যান্ড কোনও দলই। মূল মঠের পিচ ও আউট ফিল্ড খেলার অবস্থায় রয়েছে। কিন্তু মাঠের সঙ্গের প্র্যাকটিস এরিয়ার অবস্থা খুবই খারাপ। ইন্ডোর প্র্যাকটিস এরিনায়ও জল জমে রয়েছে। তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব কাশী বিশ্বনাথন বলেন, ‘‘আমরা দুই দলকে জানিয়েছি পরিস্থিতির কথা। ইন্ডোরে জল জমে রয়েছে। যেখানে অনুশীলন সম্ভব নয়। বিসিসিআইকেও জানানো হয়েছে। ইন্ডোর থেকে প্র্যাকটিস পিচের অবস্থাও খুব খারাপ। যদি টিম চায় তা হলে অন্যত্র ব্যবস্থা করা যেতে পারে। এসআরএমসি ক্রিকেট সেন্টারের ইন্ডোর নেটে অনুশীলনের ব্যবস্থা করা যেতে পারে।’’

Advertisement

মাঠ ও মাঠের মধ্যের যা ক্ষতি হয়েছে তা দ্রুত ঠিক করে ফেলতে ২৪ ঘণ্টা কাজ করা হচ্ছে স্টেডিয়ামের। মাঠে বিশেষ কাজ করতে না হলেও সাইট স্ক্রিন দ্রুত ঠিক করে ফেলার চেষ্টা করা হচ্ছে। সঙ্গে রয়েছে ফ্লাড লাইটও। সচিব বলেন, ‘‘আগামী ৪৮ ঘণ্টা আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ। সাইট স্ক্রিন ঠিক করতে হবে। পুরো স্টেডিয়ামের নেটওয়ার্ক কানেকশন ছিন্ন হয়ে গিয়েছে। সেটা ঠিক করতে হবে। গ্যালারিও ক্ষতিগ্রস্ত হয়েছে। স্টেডিয়ামের মূল গেটের সামনে গাছ পড়ে রয়েছে। স্টেডিয়ামের চারদিকে একাধিক গাছ পড়ে রয়েছে। সেগুলো ঠিক করতে হবে।’’ মঙ্গলবার থেকেই পিচের ঢাকা খুলে দেওয়া হয়েছে। রোদ উঠেছে। তাতে অনেকাই ভিজে ভাব কেটে যাবে বলে বিশ্বাস আয়োজকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন