cricket

সচিন-সৌরভকে টপকে গেলেন বিরাট-রাহানে জুটি

প্রথম ইনিংসে ৮১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলার পর দ্বিতীয় ইনিংসেও ক্রিজে জমে গিয়েছেন রাহানে। সঙ্গে বিরাটও ইঙ্গিত দিচ্ছেন বড় রানের।

Advertisement

সংবাদ সংস্থা

অ্যান্টিগা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০১৯ ১৪:১১
Share:

ইনিংস গড়ছেন বিরাত-রাহানে। ছবি- এপি

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্টের তৃতীয় দিনে ভারত অধিনায়ক বিরাট কোহালি ও সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানের ১০৪ রানের জুটি ভারতকে ২৬০ রানের লিড দিয়েছে ইতিমধ্যেই। শুরুতে ৮১ রানে তিন উইকেট হারিয়ে বিপদে পড়েছিল ভারত। কিন্তু সেখান থেকে দলের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ভারতকে দাঁড় করিয়ে দেয় শক্ত ভিতের উপর। তৃতীয় দিনের শেষে রাহানে ৫৩ রানে ও কোহালি ৫১ রানে অপরাজিত। তবে তাঁদের এই শতরানের পার্টনারশিপ তৈরি করেছে নতুন রেকর্ড।

Advertisement

অধিনায়ক-সহ-অধিনায়কের চতুর্থ উইকেটের এই পার্টনারশিপ ভেঙে দিয়েছে প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিন তেন্ডুলকরের পার্টনারশিপের রেকর্ড। সৌরভ-সচিন জুটি সাত বার সেঞ্চুরি পার্টনারশিপের রেকর্ড গড়েছিলেন ৪৪ ইনিংসে। তাঁদের সেই রেকর্ড টপকে অষ্টম সেঞ্চুরি পার্টনারশিপ গড়লেন বিরাট-রাহানে। তাঁরা নেন মাত্র ৩৯টি ইনিংস।

চতুর্থ উইকেটে সৌরভ-সচিন করেছিলেন ২৬৯৫ রান। তাঁদের সেই রেকর্ড ছুঁতে এখনও ২৫৬ রান প্রয়োজনবিরাট-রাহানের। কিছু দিনের মধ্যে সেই রেকর্ডও টপকে যেতে পারেন বলে মনে করা হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: রাহানে-বিরাট জুটিতে জয়ের স্বপ্ন দেখছে ভারত

আরও পড়ুন: জেটলির মৃত্যুতে শোকজ্ঞাপন বিরাটদের​

প্রথম ইনিংসে ৮১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলার পর দ্বিতীয় ইনিংসেও ক্রিজে জমে গিয়েছেন রাহানে। সঙ্গে বিরাটও ইঙ্গিত দিচ্ছেন বড় রানের। এই জুটি যদি চতুর্থ দিনের শুরুতে সামলে দিতে পারেন ক্যারিবিয়ান পেসারদের, তাহলে বড় রানের লিড পেতে পারে ভারত। হনুমা বিহারী, ঋষভ পন্থ, রবীন্দ্র জাডেজারাও অপেক্ষায় রয়েছেন ড্রেসিংরুমে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শুরুটা জয় দিয়েই করতে চাইবে বিরাট বাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন