Sports News

ধোনিকে ছাপিয়ে নতুন রেকর্ডে বিরাট

বিদেশের মাটিতে সব থেকে বেশি ম্যাচ জয়ের রেকর্ড রয়েছে অবশ্য সৌরভ গঙ্গোপাধ্যায়ের। তার পরই ছিলেন ধোনি। এতদিন দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ জয়ের শিরোপা ছিল এমএস ধোনির মাথায়ই। এ বার তা চলে গেল বিরাটের কাছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ অগস্ট ২০১৭ ২৩:১৬
Share:

বিরাট কোহালি। ছবি: রয়টার্স।

অধিনায়ক বিরাট শুরু থেকেই সফল। অনেক আগে থেকেই তুলনায় উঠে আসতে শুরু করেছিলেন তিনি। তাই হঠাৎ যখন টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করে দেন এমএস ধোনি তখন বিকল্প হিসেবে বিরাট কোহালি ছাড়া কারও নাম মনে পরেনি। সেই তাঁর অধিনায়কত্বের শুরু। এর পর একদিন এরকমই হঠাৎ করে ওয়ান ডে ও টি২০র অধিনায়কত্বও ছেড়ে বসলেন ধোনি। পুরো দায়িত্বটাই এসে পড়েছিল ২৮ বছরের বিরাটের কাঁধে। কিন্তু ভয় তো পানইনি বরং আত্মবিশ্বাসটা যেন বেড়ে গিয়েছিল একধাক্কায়। সাফল্য সেখানেও এসেছে। কিন্তু এ বার তিনি ছাপিয়ে গেলেন ধোনিকে। বিদেশের মাটিতে সব থেকে বেশি ম্যাচ জয়ের রেকর্ড রয়েছে অবশ্য সৌরভ গঙ্গোপাধ্যায়ের। তার পরই ছিলেন ধোনি। এতদিন দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ জয়ের শিরোপা ছিল এমএস ধোনির মাথায়ই। এ বার তা চলে গেল বিরাটের কাছে।

Advertisement

আরও পড়ুন

ধোনি না পারলে পরিবর্ত খুঁজতে হবে: প্রসাদ

Advertisement

খুশি কোহালি, ধবনের গলায় ধারাবাহিকতার কথা

ধোনি ছ’টি টেস্ট জিতেছিলেন সেখানে এ দিন শ্রীলঙ্কাকে হারিয়ে ছাপিয়ে গেলেন বিরাট কোহালি। সাতটি টেস্ট জিতে নিলেন তিনি। সৌরভের দখলে রয়েছে ১১টি জয়। ধোনি ভারতীয় দলকে টেস্টে অধিনায়কত্ব করেছেন ৬০টি ম্যাচে। সৌরভ সেখানে মাত্র ৪৯টি টেস্টে। কোহালি এখানে পৌঁছেছেন মাত্র ২৯ টেস্টে। স্বাভাবিক ভাবেই সব রেকর্ডকে ছাপিয়ে যেতে বিরাটের বেশি সময় লাগবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন