Sourav Ganguly

Sourav Ganguly: বিরাট কোহলীকে চ্যালেঞ্জ করবেন না, অমিতাভকে হুঁশিয়ারি দিলেন সৌরভ

সৌরভের মতো আগ্রাসী মনোভাবই রয়েছে বর্তমান অধিনায়ক বিরাট কোহলীর। তাই সৌরভের মতে, কোহলীকে জার্সি ওড়ানো নিয়ে চ্যালেঞ্জ করা মোটেই উচিত নয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২১ ১৮:১০
Share:

কেবিসি-তে অমিতাভ এবং সৌরভ ছবি টুইটার

ভারতের অধিনায়ক হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের অন্যতম সেরা জয় নিঃসন্দেহে ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনাল ম্যাচ। ২০০২ সালে ওই ম্যাচে ইংরেজদের ৩২৫ রান তাড়া করে জিতেছিল ভারত। তারপর লর্ডসের ব্যালকনিতে সৌরভের জার্সি খুলে ওড়ানোর দৃশ্য ভারতীয় ক্রিকেট অনুরাগীদের স্মৃতিতে আজীবন অমলিন থেকে যাবে।

Advertisement

সৌরভের মতো আগ্রাসী মনোভাবই রয়েছে বর্তমান অধিনায়ক বিরাট কোহলীর। তাই সৌরভের মতে, কোহলীকে জার্সি ওড়ানো নিয়ে চ্যালেঞ্জ করা মোটেই উচিত নয়। সৌরভের ধারণা, লর্ডস তো দূর, কোহলী ইংল্যান্ডের যে কোনও জায়গায় খালি গায়ে হেঁটেচলে বেড়ানোর সাহস রাখেন।

অমিতাভ বচ্চন পরিচালিত ‘কৌন বনেগা ক্রোড়পতি’ অনুষ্ঠানে এসে এ কথা বলেছেন সৌরভ। প্রথমে জার্সি ওড়ানোর প্রসঙ্গে সৌরভ বলেন, “আমার মনে আছে, এক বার মেয়ে জিজ্ঞাসা করেছিল কেন আমি ওই কাজ করেছি। পরে আরও অনেকে জিজ্ঞাসা করেছে। কোথাও সঠিক উত্তর দিতে পারিনি। আন্তর্জাতিক ক্রিকেটে আমার ২০ হাজারের উপরে রান রয়েছে। কিন্তু এখনও লোকে লর্ডসের ব্যালকনির ওই দৃশ্য নিয়েই প্রশ্ন করে।”

Advertisement

উত্তরে অমিতাভ জানান, সৌরভ এবং তাঁর দল যা করেছিলেন তার জন্য গোটা ভারত গর্বিত হয়েছিল এবং তাঁর মতো সাহসী অধিনায়ক ছিলেন বলেই এই কাজ করতে পেরেছিলেন। এরপরেই সৌরভ বলেন, “বিরাট কোহলীকে কিন্তু কোনও দিন এ ব্যাপারে চ্যালেঞ্জ করবেন না। ও কিন্তু অক্সফোর্ড স্ট্রিটেও জামা ছাড়া ঘুরে বেড়াতে পারে।” সৌরভের কথা শুনে অমিতাভ এবং অনুষ্ঠানে হাজির বীরেন্দ্র সহবাগ, দু’জনেই হাসতে হাসতে গড়িয়ে পড়েন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন