Sports News

আরও এক রেকর্ড বিরাটের, এ বার ব্যাট ছাড়া

ক্ষিণ আফ্রিকা সিরিজের শেষ ওডিআই-এ টস জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছিলেন বিরাট। সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কে যখন দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে নেমেছিল তখন বিরাটের নামের পাশে ছিল ৯৮টি ক্যাচ।

Advertisement

সংবাদ সংস্থা

সেঞ্চুরিয়ন শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৮ ২২:০১
Share:

বিরাট কোহালি। ছবি: এএফপি।

ব্যাট হাতে বিরাট কোহালি ক্রিজে নামছেন মানেই কিছু একটা করবেন। সাম্প্রতিক অতীতে পর পর তাঁর ব্যাট যা যা কাহিনী লিখেছে তাতে তাঁকে ঘিরে এমন প্রত্যাশা করাই যায়। কিন্তু তিনি যে ব্যাট ছাড়াও রেকর্ড করতে পারেন সেটাও এ দিন প্রমাণ হয়ে গেল। তাঁর মুকুটে যুক্ত হল আরও একটি পালক। এ বার ফিল্ডিংয়ে। এ দিন দক্ষিণ আফ্রিকার দুটো ক্যাচ জমা হল বিরাটের হাতে।

Advertisement

দক্ষিণ আফ্রিকা সিরিজের শেষ ওডিআই-এ টস জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছিলেন বিরাট। সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কে যখন দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে নেমেছিল তখন বিরাটের নামের পাশে ছিল ৯৮টি ক্যাচ। এই ইনিংসেই সেঞ্চুরিটিও সেরে ফেললেন তিনি। তাঁকে এই রেকর্ডে ঢুকে পড়তে সাহায্য করল বুমরার জোড়া বল। প্রথমে ক্লাসেন ও পরে ইমরান তাহিরের ক্যাচ নিয়ে ১০০ ক্যাচের দলে নাম লিখিয়ে ফেললেন বিরাট কোহালি।

বিশ্ব ক্রিকেটে কোহালি ৩০তম প্লেয়ার। কোহালি ছুঁলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, সুরেশ রায়না ও ভিভ রিচার্ডসকে। যাঁদের দখলে রয়েছে ১০০টি করে ক্যাচ। এই তালিকার শীর্ষে প্রথম পাঁচে রয়েছেন শ্রীলঙ্কার মাহেলা জয়বর্ধনে (২১৮)। অস্ট্রেলিয়ার রিকি পন্টিং (১৬০), ভারতের মহম্মদ আজহারউদ্দিন (১৫৬) ও সচিন তেন্ডুলকর (১৪০), নিউজিল্যান্ডের স্টিফেন ফ্লেমিং (১৩৩)।

Advertisement

আরও পড়ুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন