Cricket

ভিভের প্রতিদ্বন্দ্বী বিরাট, বলছেন ওয়ার্ন

এই মুহূর্তে বিশ্বের সেরা তিন ব্যাটসম্যানের তালিকায় কোহালির সঙ্গে স্টিভ স্মিথ এবং কেন উইলিয়ামসনকেও রেখেছেন অস্ট্রেলিয়ার এই প্রাক্তন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২০ ০৫:৪৪
Share:

প্রশংসা: সেরা ব্যাটসম্যানদের মধ্যে বিরাটকে রাখছেন ওয়ার্ন। ফাইল চিত্র

তাঁর দেখা সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানের নাম ভিভিয়ান রিচার্ডস। কিন্তু এখন সেই সর্বশ্রেষ্ঠ হওয়ার আলোচনায় জায়গা করে নিয়েছেন বিরাট কোহালিও। এ কথা বলছেন কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন।

Advertisement

মঙ্গলবার ইনস্টাগ্রামে ওয়ার্ন বলেছেন, ‘‘আমার দেখা সেরা ব্যাটসম্যানের নাম হল ভিভ রিচার্ডস। আর আমি যাদের সঙ্গে খেলেছি, তাদের মধ্যে সেরা দুই ব্যাটসম্যানের নাম সচিন তেন্ডুলকর এবং ব্রায়ান লারা। আর এখন সব ধরনের ক্রিকেট মিলিয়ে বিরাট কোহালিকে সেরা বলা ছাড়া কোনও উপায় নেই।’’ এর পরে প্রাক্তন লেগস্পিনার যোগ করেন, ‘‘ভিভের চেয়ে কেউ ভাল ব্যাট করতে পারে, এটা ভাবা সত্যিই খুব কঠিন। কিন্তু বিরাট এখন এই আলোচনায় জায়গা করে নিয়েছে।’’

এই মুহূর্তে বিশ্বের সেরা তিন ব্যাটসম্যানের তালিকায় কোহালির সঙ্গে স্টিভ স্মিথ এবং কেন উইলিয়ামসনকেও রেখেছেন অস্ট্রেলিয়ার এই প্রাক্তন। পাশাপাশি এও জানিয়েছেন, এখন তাঁর সব চেয়ে পছন্দের অস্ট্রেলীয় ব্যাটসম্যান হলেন স্মিথ। ওয়ার্নের কথায়, ‘‘স্মিথই এখন আমার সব চেয়ে পছন্দের ব্যাটসম্যান। কী মানসিক কাঠিন্য! তবে ডেভিড ওয়ার্নারের খেলা দেখতেও খুব ভাল লাগে।’’ তবে ওয়ার্ন মনে করেন, স্মিথের উপরে আর নেতৃত্বের বোঝা চাপানো উচিত নয়। ওয়ার্নের মন্তব্য, ‘‘টিম পেন যদি রান করতে পারে, তা হলে ওকেই নেতৃত্বে রেখে দেওয়া উচিত। আমি চাই স্মিথের মনঃসংযোগ পুরোপুরি ব্যাটিংয়ের উপরেই থাকুক। তবে পেনকে রান করতে হবে।’’

Advertisement

খোশমেজাজে: করোনা-আতঙ্কে চলছে লকডাউন। পরিবারের সঙ্গে ইন্ডোর গেম খেলতে ব্যস্ত বিরাট-অনুষ্কা। ছবি: টুইটার

ওয়ার্ন জানিয়েছেন, অস্ট্রেলিয়ার কোচ হওয়ার প্রস্তাব এলে তিনি ভেবে দেখতে তৈরি। কিংবদন্তি স্পিনার বলেছেন, ‘‘প্রস্তাব এলে ভেবে দেখা যেতেই পারে। তবে মনে হয় না, আমাকে ওরা কোনও দিন কোচ হওয়ার প্রস্তাব দেবে বলে। কিন্তু ভবিষ্যতে কী হবে, কে জানে।’’

এ দিন আবার নিজের পছন্দের অস্ট্রেলীয় একাদশ, অবশিষ্ট বিশ্বসেরা ওয়ান ডে একাদশ এবং সেরা আইপিএল একাদশ বেছে নিয়েছেন ওয়ার্ন। এই দলে অবশ্য তাঁদেরই রেখেছেন তিনি, যাঁরা তাঁর সঙ্গে বা বিরুদ্ধে খেলেছেন। ওয়ার্ন এও জানিয়েছেন, তিনি যে সব অধিনায়কের নেতৃত্বে খেলেছেন, তাঁদের মধ্যে সেরা হলেন মার্ক টেলর।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন