MS Dhoni

আমার আর রোহিতের মিস ফিল্ডিংয়ে রান হওয়ায় রেগে গিয়েছিল ধোনি, ফাঁস করলেন বিরাট

হওয়ার কথা ছিল এক রান। আর এতেই খুব রেগে যান ধোনি। 

Advertisement

সংবাদ সংস্থা

নয়া দিল্লি শেষ আপডেট: ৩১ মে ২০২০ ১৭:১৯
Share:

সে দিন এই দৃশ্য দেখা যায়নি। কোহালি ও রোহিতকে ভয়ই পেতে হয়েছিল। —ফাইল চিত্র।

ফিল্ডিং করার সময়ে এক রানের বদলে তিন রান দিয়ে ফেলেছিলেন। তার জন্য প্রবল রেগে গিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। সেই গল্পই ইনস্টাগ্রামে রবিচন্দ্রন অশ্বিনের কাছে করেছেন বিরাট কোহালি।
২০১২ সালের এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন কোহালি ও রোহিতের মধ্যে ধাক্কা লেগে যাওয়ার সুযোগ নিয়ে পাকিস্তানের ব্যাটসম্যানরা তিন রান নেয়। হওয়ার কথা ছিল এক রান। আর এতেই খুব রেগে যান ধোনি।

Advertisement

কোহালি বলছেন, "আমি ডিপ মিড উইকেটে ছিলাম। আর রোহিত ডিপ স্কোয়ার লেগে। আমি এবং রোহিত দু’জনেই বলের জন্য ছুটেছিলাম। তার পরে আমাদের দু’জনের মধ্যে ধাক্কা লাগে। দু’জনেই পড়ে যাই। এক রানের বদলে পাকিস্তান তিন রান নেয়।"

আরও পড়ুন: তিন মাস জার্মানিতে আটকে, দেশে ফিরেই কোয়রান্টিনে বিশ্বনাথন আনন্দ​

Advertisement

ইরফান পাঠান সে যাত্রায় বল ধরে ধোনির কাছে তা ছুড়ে পাঠিয়ে দেন। কোহালি বলছেন, "পাঠানের কাছ থেকে বল পেয়ে ধোনি এমন ভাবে তাকিয়েছিল আমাদের দিকে, তাতে বেশ বোঝা যাচ্ছিল ও রেগে গিয়েছে। হয়তো ভাবছিল, দু’জন ধাক্কা খেয়ে পড়ে গিয়ে কী ভাবে তিন রান দিতে পারল!”
সেই ম্যাচে পাকিস্তান ৩২৯ রান করেছিল। কিন্তু ম্যাচটা খুব সহজেই ভারত জিতে যায়। কোহালি ১৪৮ বলে ১৮৩ রানের ইনিংস খেলেন। ভারত ৪৭.৫ ওভারে জেতার জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন