India Vs Sri Lanka

খুশি কোহালি, ধবনের গলায় ধারাবাহিকতার কথা

ভারতের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেন কলম্বো টেস্টে অভিষেক হওয়া হার্দিক পাণ্ড্য এবং দীর্ঘ ৯ মাস পর জাতীয় দলে জায়গা করে নেওয়া ওপেনার শিখর ধবন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ অগস্ট ২০১৭ ২১:০৯
Share:

জয়ের হাসি। ছবি: এএফপি।

পাল্লেকেলেতে শেষ টেস্টে শ্রীলঙ্কাকে ইনিংসে হারিয়ে লঙ্কা বাহিনীর বিরুদ্ধে টেস্ট সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিল টিম ইন্ডিয়া। ভারতের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেন কলম্বো টেস্টে অভিষেক হওয়া হার্দিক পাণ্ড্য এবং দীর্ঘ ৯ মাস পর জাতীয় দলে জায়গা করে নেওয়া ওপেনার শিখর ধবন। এই দুজনেই তৃতীয় টেস্টে শতরান করেন। পাল্লেকেলে টেস্টের ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন হার্দিক পাণ্ড্য এবং টুর্নামেন্টের সেরা হয়েছেন শিখর ধবন।

Advertisement

এ দিন ম্যাচের শেষে ভারত অধিনায়ক বিরাট কোহালি বলেন, “এক দুর্দান্ত জয়ের সাক্ষী থাকলাম আজ। দলের প্রতিটি ক্রিকেটারই দারুণ প্রতিভাবান। এ দিনের ম্যাচে তা আরও এক বার প্রমাণ করল তারা। আমরা তরুণ প্রজন্মের ক্রিকেটাররা প্রতিটি টেস্টই একই মানসিকতা নিয়ে খেলি।” এ দিন আলাদাভাবে হার্দিক পাণ্ড্যর কথাও শোনা যায় বিরাটের গলায়। তিনি বলেন, “পরিণত মস্তিষ্ক এবং আত্মবিশ্বাসের পরিচয় দিয়েছে পাণ্ড্য। যে ভাবে ও শেষ দু’টি টেস্টে খেলেছে, তা এক কথায় অনবদ্য। হার্দিকের পারফরম্যান্স দলকেও ভারসাম্য দিয়েছে।”

আরও পড়ুন: নতুন নামে শিখর ধবনকে ডাকছে টিম ইন্ডিয়া

Advertisement

আরও পড়ুন: কপিলের দশ শতাংশ হলেও ধন্য মনে করব, বলছেন হার্দিক

অন্য দিকে, সিরিজ হারের হতাশা নিয়েই শ্রীলঙ্কা সমর্থকদের ঘুড়ে দাঁড়ানোর কথা দিলেন লঙ্কা সারথী দীনেশ চান্ডিমল। তিনি বলেন, “এটা আমাদের জন্য একটা কঠিন সিরিজ ছিল। বোলিং থেকে ব্যাটিং, সব বিভাগেই ব্যর্থ হয়েছে আমাদের ক্রিকেটাররা। সেই জায়গায় ভারত অনেক ভাল খেলেছে। যোগ্য দল হিসেবেই জিতেছে ওরা। তবে আমর বিশ্বাস পাকিস্তান সিরিজে আমরা ঘুরে দাঁড়াব।”

ম্যাচ শেষে এক গাল হাসি নিয়ে টুর্নামেন্টের সেরা ধবন বলেন, “এই সিরিজ শুরু হওয়ার আগে হংকং-এ ছুটি কাটাচ্ছিলাম। কিন্তু দুর্ভাগ্যবসত জাতীয় দলের এক জন ওপেনার চোট পাওয়ায় আমি ডাক পাই। এখানে এসে দলের হয়ে অবদান রাখতে পেরে ভাল লাগছে। তবে, নিয়মিত ভাবে দলে যায়গা করে নিতে আমাকে এই পারফরম্যান্স ধরে রাখতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন