Forbes

ফোর্বসের তালিকায় দামি অ্যাথলিট হিসাবে ভারতের একমাত্র কোহালি

২৮ বছর বয়সী এই তারকা ক্রিকেটারকে ফোর্বসের তরফ থেকে ভারতীয় ক্রিকেটের অন্যতম ক্রিকেট বিস্ময় হিসেবে বর্ণনা করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ জুন ২০১৭ ২০:১৬
Share:

ছবি: এএফপি

ফোর্বসের পক্ষ থেকে সদ্য প্রকাশিত সেরা ১০০ দামি অ্যাথিলিটের মধ্যে ভারত থেকে একমাত্র জায়গা পেলেন বিরাট কোহালি। সেরা ১০০-এর মধ্যে ৮৯তম স্থানটি পেয়েছেন বিরাট। ২৮ বছর বয়সী এই তারকা ক্রিকেটারকে ফোর্বসের তরফ থেকে ভারতীয় ক্রিকেটের অন্যতম ক্রিকেট বিস্ময় হিসেবে বর্ণনা করা হয়েছে। এর আগেও বিরাটের অনবদ্য এবং আকর্ষনীয় পারফর্ম্যান্সের জন্য ইতিমধ্যেই ক্রিকেট কিংবদন্তী সচিন তেন্ডুলকরের সঙ্গেও তুলনা করা হয়েছে ফোর্বসের পক্ষ থেকে।

Advertisement

এ দিন সেরা ১০০-এর মধ্যে কোহালিকে স্থান দিয়ে ফোর্বসের মুখপাত্র জানান, বিগত বছরগুলিতে কোহালির রেকর্ড এবং ২০১৫ থেকে জাতীয় দলের সাফল্যের সঙ্গে অধিনায়কত্বের দায়িত্ব পালন বিরাট কোহালির এই স্থান অর্জনের অন্যতম মাপকাঠি ছিল।এই প্রথম তিনি এই তালিকায় জায়গা করে নিলেন।

আরও পড়ুন: প্রকট হল লিঙ্গ বৈষম্য, বিশ্বের ১০০ সর্বোচ্চ আয়ের অ্যাথলিটের তালিকায় একমাত্র মহিলা সেরেনা

Advertisement

গত বছর জাতীয় দলের হয়ে খেলে কোহালি এক লক্ষ মার্কিন ডলার আয় করেছিলেন। অন্যদিকে, আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সি গায়ে বিরাটের রোজগার ছিল ২.৩ লক্ষ মার্কিন ডলার। কোহালি ছাড়াও এই তালিকায় জায়গা পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি, রজার ফেডেরারের মত ক্রীড়া ব্যাক্তিত্বর।

বার্ষিক ৯৩ লক্ষ মার্কিন ডলার নিয়ে তালিকার ১ নম্বরে রয়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ান রোনাল্ডো। দ্বিতীয় স্থানে রয়েছেন আমেরিকান বাস্কেটবল প্লেয়ার লিব্রন জেমস। বিশ্ব ফুটবলের ‘ওয়ান্ডার ম্যান’ মেসির জায়গা হয়েছে তৃতীয় স্থানে। বার্সেলোনা তারকার মোট আয় ৮০ লক্ষ মার্কিন ডলার। অন্যদিকে ৬০ লক্ষ মার্কিন ডলার নিয়ে তালিকার চতুর্থ স্থানে জায়গা হয়েছে টেনিস কিংবদন্তী রজার ফেডেরার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন