সৌরভ চান ব্যাটই হোক বিরাটের ব্র্যান্ড

দু’সপ্তাহ পর যিনি দল নিয়ে ইডেনে টেস্ট খেলতে নামবেন, সেই বিরাট কোহালিই যে তাঁর প্রিয় ক্যাপ্টেন, তা সাফ জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৬ ০৩:১৩
Share:

কোহালি স্টাইল। স্যালঁ সেশনের ছবি টুইটারে পোস্ট করলেন বিরাট কোহালি।

দু’সপ্তাহ পর যিনি দল নিয়ে ইডেনে টেস্ট খেলতে নামবেন, সেই বিরাট কোহালিই যে তাঁর প্রিয় ক্যাপ্টেন, তা সাফ জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

Advertisement

যাঁকে ভারতীয় ক্রিকেটে অন্যতম সেরা অধিনায়ক বলা হয়, সেই সৌরভ এখন যে বিরাটে মুগ্ধ, তা এক অনুষ্ঠানে বুঝিয়ে দিলেন বৃহস্পতিবার। বর্তমান টেস্ট ক্যাপ্টেনকে নিয়ে তিনি বলেন, ‘‘বিরাট আমার ফেভারিট ক্যাপ্টেন। ও যখন মাঠে নামে, তখন পুরোপুরি টিমের জন্যই নামে। ওর মাথায় সব সময় ঘোরে টিমের ভাল-মন্দ। সব সময় টিমকে জেতানোর কথা ভাবে। মনে হয় ও দীর্ঘ দিন ভারতীয় দলের ক্যাপ্টেন্সি করবে।’’

দশ বছর আগে বেঙ্গালুরুতে পাকিস্তানের বিরুদ্ধে শেষ টেস্টে ২৩৯ করে ফেরার পর যে ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হয়েছিলেন, সেই ব্র্যান্ডের সঙ্গে তাঁর সম্পর্ক এখনও অটুট। তারই ‘সেলিব্রেশন’ ছিল এ দিন। মধ্য কলকাতার এক নামী হোটেলে। ব্র্যান্ড-দুনিয়ায় আস্থাভাজন সৌরভের বিশ্বাস, বিরাটের সেরা ব্র্যান্ড হয়ে উঠবে তাঁর ব্যাট। বললেন, ‘‘বিরাটের ব্যাট চলবে। ওর ব্যাটই ওর সেরা ব্র্যান্ড। চাইব বরাবর এমনই হোক।’’

Advertisement

ভারত-নিউজিল্যান্ড সিরিজের দিকে অধীর আগ্রহে তাকিয়ে রয়েছেন সৌরভ। তাঁর আশা, ‘‘টেস্ট সিরিজ জমবে। ভারতীয় কন্ডিশনে ইংল্যান্ডের পর দ্বিতীয় সেরা বিদেশি টিম নিউজিল্যান্ড। ওরা লড়বে। তা ছাড়া ভারত যে স্পিন দিয়ে বাজিমাত করার চেষ্টা করবে, তা ওরা জানে। ওদেরও ভাল স্পিনার আছে। ভারতের পক্ষে খুব একটা সহজ হবে না সিরিজটা।’’ বাংলার দুই টেস্ট প্লেয়ার ঋদ্ধিমান সাহা ও মহম্মদ শামিরও প্রশংসা করে সৌরভ বলেন, ‘‘ওরা একশো টেস্ট খেলবে।’’ সিএবি-র বাছা রাজ্যের দশ দুঃস্থ, প্রতিভাবান ক্রিকেটারের জন্য স্পনসরশিপের ব্যবস্থা করবে বলে প্রতিশ্রুতি দিল সৌরভের স্পনসররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন