পরীক্ষায় ব্যর্থ রায়ডু, পাশ বিরাট

আইপিএলে চোট পাওয়ায় আয়ারল্যান্ড সফরে অনিশ্চিত হয়ে পড়েছিলেন কোহালি। কিন্তু শুক্রবার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যে ইয়ো ইয়ো টেস্টে দিলেন ভারত অধিনায়ক তাতে ভাল ভাবেই পাশ করে গিয়েছেন বলে বোর্ডসূত্র জানিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ জুন ২০১৮ ০৫:০৭
Share:

শুক্রবার বোর্ডের ফিটনেস পরীক্ষায় উতরে গেলেন বিরাট কোহালি। চলতি মাসের শেষে আয়ারল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন তিনি।

Advertisement

আইপিএলে চোট পাওয়ায় আয়ারল্যান্ড সফরে অনিশ্চিত হয়ে পড়েছিলেন কোহালি। কিন্তু শুক্রবার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যে ইয়ো ইয়ো টেস্টে দিলেন ভারত অধিনায়ক তাতে ভাল ভাবেই পাশ করে গিয়েছেন বলে বোর্ডসূত্র জানিয়েছে। বেঙ্গালুরুতে তাঁর সঙ্গে ফিটনেস পরীক্ষা হয় মহেন্দ্র সিংহ ধোনিরও। তিনিও এতে উতরে গিয়েছেন বলে খবর।

শুক্রবার যখন ঐতিহাসিক টেস্ট জয়ের দিকে এগোচ্ছিল অজিঙ্ক রাহানের ভারত, তখন চিন্নাস্বামী স্টেডিয়ামের অদূরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কোহালি, ধোনিদের ফিটনেস টেস্ট নিচ্ছিলেন ভারতীয় দলের ট্রেনার শঙ্কর বাসু ও সাপোর্ট স্টাফের কয়েকজন। বর্তমান ও প্রাক্তন ভারত অধিনায়ক ছাড়াও এ দিন সুরেশ রায়না, ভুবনেশ্বর কুমার, কেদার যাদবরাও ইয়ো ইয়ো টেস্ট দিতে আসেন।

Advertisement

এই পরীক্ষায় পাস করতে ১৬.১ বা তার ওপরে স্কোর রাখতে হয় ভারতীয় ক্রিকেটারদের। বোর্ডের এক কর্তা জানান, ‘‘ধোনি, কোহালি দু’জনেই স্বচ্ছন্দে এই স্কোরের অনেক নীচে থেকে পাশ করেছে।’’ শোনা গেল, কোহালি ও ধোনি প্রায় একই গতিতে দৌড়েছেন।

প্রতি সিরিজের আগে ফিটনেসের অবস্থা পরীক্ষার জন্য ক্রিকেটারদের ইয়ো ইয়ো টেস্ট নেওয়া এখন নিয়মিত ব্যাপার। এ দিন ভারতীয় দলের অনেকেই সেই পরীক্ষা দেন। যার মধ্যে ছিলেন সুরেশ রায়না, ভুবনেশ্বর কুমার, যশপ্রীত বুমরাও। এঁরা সবাই পাশ করলেও আটকে গিয়েছেন অম্বাতি রায়ডু। তিনি ইয়ো ইয়ো টেস্টে পাশ করতে না পারায় ভারতের ইংল্যান্ডগামী ওয়ান ডে দল থেকে বাদ পড়তে চলেছেন বলে বোর্ডসূত্রের খবর। ইয়ো ইয়ো টেস্টে নাকি তিনি ১৪-র স্কোরও করতে পারেননি। তাঁর জায়গায় এ বার দলে কাকে নেওয়া হয় সেটাই দেখার।

ভারতের ইংল্যান্ড সফর শুরু হচ্ছে ৩ জুলাই থেকে। এই সফরে তিনটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও পাঁচটি টেস্ট ম্যাচ খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন