Virat Kohli

অ্যাডিলেডে কোহালিকে টিটকিরি! সমালোচনায় রিকি পন্টিং, ট্র্যাভিস হেড

অ্যাডিলেডে প্রথম টেস্টের তৃতীয় দিনে লোকেশ রাহুলের আউটের পর ব্যাট করতে নেমেছিলেন কোহালি। তখনই কিছু অজি দর্শক বিদ্রুপ করেন ভারত অধিনায়ককে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৮ ১৯:৩৪
Share:

অ্যাডিলেডে দর্শকের বিদ্রুপের শিকার হলেন কোহালি। ছবি: এএফপি।

শনিবার ব্যাট করতে আসার সময় কিছু দর্শকের টিটকিরির শিকার হলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। যে ঘটনা নিয়ে ক্রিকেটমহলে পড়ে গিয়েছে সমালোচনা। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং থেকে শুরু করে প্রথম ইনিংসে সর্বাধিক রানসংগ্রহকারী ট্র্যাভিস হেড, সবাই সমালোচনা করেছেন এই ঘটনার।

Advertisement

অ্যাডিলেডে প্রথম টেস্টের তৃতীয় দিনে লোকেশ রাহুলের আউটের পর ব্যাট করতে নেমেছিলেন কোহালি। তখনই কিছু অজি দর্শক বিদ্রুপ করেন তাঁকে। প্রথম দিন ব্যাট করতে আসার সময়ও একই ধরনের পরিস্থিতিতে তাঁকে পড়তে হয়েছিল বলে খবর।

এদিনের খেলা শেষ হওয়ার পর ট্র্যাভিস হেড বলেছেন, “কোহালি দুর্দান্ত ক্রিকেটার। ওর এটা প্রাপ্য নয়। কিন্তু এমনই তো ঘটল। এর কোনও দরকার ছিল না। কিন্তু, জনতা সেটাই করল।” ভারতীয় বোলার জশপ্রীত বুমরা এই ব্যাপারে বলেন, “এগুলো আমাদের কাছে একেবারেই গুরুত্বপূর্ণ নয়। মাঠের মধ্যে কী ঘটছে, সেটাই গুরুত্বপূর্ণ। বাকি কোনও কিছুই আমাদের নিয়ন্ত্রণে নেই, আমাদের হাতে নেই। দর্শকরা যদি চান, তবে এমন কিছু করতেই পারেন। তবে যতক্ষণ পর্যন্ত ভাল খেলছি, আমরা খুশি।”

Advertisement

আরও পড়ুন: ডন ব্র্যাডম্যানের রেকর্ড ভাঙলেন বিরাট কোহালি​

আরও পড়ুন: কোহালির সেলিব্রেশন নিয়ে না ভাবলেও চলবে! ল্যাঙ্গারকে একহাত নিলেন লক্ষ্মণ​

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের আবার মনে পড়ছে ২০০৯ সালের অ্যাশেজের কথা। সেই সময় তিনিও দর্শকদের বিদ্রুপের শিকার হয়েছিলেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে পন্টিং বলেছেন, “ইংল্যান্ডে যখন আমি এর মুখে পড়েছিলাম, তখন বিশেষ চিন্তিত হইনি। এটাকে মেনে নিতেই হয়। তবে এগুলো দেখতে না হলেই ভাল। আমি নিশ্চিত, কোহালিও এগুলো হাঁসের গা থেকে জল ঝেড়ে ফেলার মতোই ঝেড়ে ফেলবে। ক্রিকেট মাঠে এর চেয়েও খারাপ কিছুর মধ্যে দিয়ে নিশ্চয়ই ও গিয়েছে।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন