Virat Kohli

সঙ্গাকারার টানা চার সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করতে পারলেন না কোহালি

ওয়ানডে ফরম্যাটে টানা চার সেঞ্চুরি করেছিলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক সঙ্গাকারা। এটাই বিশ্বরেকর্ড। কোহালি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি সিরিজে টানা তিন ম্যাচে করেছেন সেঞ্চুরি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৮ ১৩:৫১
Share:

সঙ্গাকে স্পর্শ করতে পারলেন না কোহালি।

আশা ছিল। যে ভাবে শুরু করেছিলেন, স্বপ্ন দেখতে শুরুও করেছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু, তা হল না। ডালপালা মেলে দেওয়ার আগেই দাঁড়ি পড়ল ইনিংসে। আরব সাগরের তীরে কুমার সঙ্গাকারার রেকর্ড স্পর্শ করতে পারলেন না বিরাট কোহালি। ১৭ বলে ফিরলেন ১৬ রানে।

Advertisement

ওয়ানডে ফরম্যাটে টানা চার সেঞ্চুরি করেছিলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক সঙ্গাকারা। সেই বিশ্বরেকর্ডই থেকে গেল। সোমবার মুম্বইয়ের ব্র্যাবোর্নে সঙ্গাকে ছোঁয়ার হাতছানি ছিল কোহালির সামনে।ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি সিরিজে টানা তিন ম্যাচে করেছিলেন সেঞ্চুরি। যদি এদিন চতুর্থ একদিনের ম্যাচেও সেঞ্চুরি করতেন, তবে যুগ্মভাবে সঙ্গার সঙ্গে হতেন রেকর্ডের মালিক। এমনকী, পঞ্চম একদিনের ম্যাচে সঙ্গাকে টপকে যাওয়ার সুযোগও থাকত। কিন্তু তা হল না। কেমার রোচের বলে উইকেটকিপার শাই হোপকে খোঁচা দিলেন তিনি। ১৬.৪ ওভারে দলের রান তখন দুই উইকেটে ১০১।

সেঞ্চুরি করলে অন্য ভাবেও তিনি স্পর্শ করতেন সঙ্গাকারাকে। তিন ফরম্যাট মিলিয়ে কেরিয়ারে সঙ্গার মোট সেঞ্চুরির সংখ্যা ৬৩। কোহালি এখন দাঁড়িয়ে মোট ৬২ সেঞ্চুরিতে। আরও এক সেঞ্চুরি মানে সঙ্গার সঙ্গে এক বিন্দুতে দাঁড়িয়ে পড়তেন তিনি।ভারত অধিনায়ক অবশ্য সেই সুযোগ সিরিজের পঞ্চম একদিনের ম্যাচেও পাচ্ছেন।

Advertisement

আরও পড়ুন: ধোনির ওয়ানডে কেরিয়ারে এত দুঃসময় আগে আসেনি​

আরও পড়ুন: জিততে হলে আজ যে দিকগুলোতে নজর দিতেই হবে ভারতকে

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন