জেটলির মৃত্যুতে শোকজ্ঞাপন বিরাটদের

জেটলির মৃত্যুতে শনিবার শোকপ্রকাশ করেছেন ভারতের প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটারেরা। এমনকি অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টের তৃতীয় দিন কালো আর্মব্যান্ড পরে খেলেছেন কোহালিরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ অগস্ট ২০১৯ ০৪:১৩
Share:

শ্রদ্ধা: শনিবার অ্যান্টিগায় কালো আর্মব্যান্ড পরে কোহালি। পিটিআই

রাজনীতির পাশাপাশি ক্রিকেট প্রশাসনেও দীর্ঘদিন যুক্ত ছিলেন প্রয়াত অরুণ জেটলি। দিল্লি ক্রিকেট সংস্থায় ১৯৯৯ সাল থেকে ২০১৩ পর্যন্ত প্রেসিডেন্ট পদে ছিলেন তিনি। বেশ কিছু বছর ধরে ভারতীয় ক্রিকেট বোর্ডের ভাইস প্রেসিডেন্টের দায়িত্বও সামলেছিলেন জেটলি। প্রয়াত বোর্ড প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়ার সঙ্গে সুসম্পর্ক ছিল তাঁর। বোর্ড প্রেসিডেন্ট পদ থেকে এন শ্রীনিবাসন সরে দাঁড়ানোর পরে ডালমিয়াকে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে নিয়ে এসেছিলেন জেটলি।

Advertisement

সেই জেটলির মৃত্যুতে শনিবার শোকপ্রকাশ করেছেন ভারতের প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটারেরা। এমনকি অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টের তৃতীয় দিন কালো আর্মব্যান্ড পরে খেলেছেন কোহালিরা।

টুইটারে কোহালি লিখেছেন, ‘‘মাননীয় অরুণ জেটলির মৃত্যুতে আমি শোকাহত ও মর্মাহত। ২০০৬ সালে যখন বাবাকে হারাই, তখন তিনি আমার বাড়িতে এসে পাশে দাঁড়িয়েছিলেন। তাঁর আত্মার শান্তি কামনা করি।’’

Advertisement

কিংবদন্তি সচিন তেন্ডুলকরও টুইটারে শোকজ্ঞাপন করেন। তিনি লেখেন, ‘‘ক্রিকেট প্রশাসকের সঙ্গে একজন রাজনীতিবিদকে হারাল ভারত। মাননীয় অরুণ জেটলির আত্মার শান্তি কামনা করি। আশা করি, তাঁর পরিবার দ্রুত এই শোক কাটিয়ে উঠবে।’’ জগমোহন ডালমিয়া-পুত্র অভিষেকও শোকপ্রকাশ করেছেন জেটলির মৃত্যুতে। ডালমিয়ার সঙ্গে জেটলির একটি ছবি ফেসবুকে পোস্ট করে বর্তমান সিএবি যুগ্মসচিব অভিষেক লেখেন, ‘‘ক্রিকেটের প্রতি ওঁর নিঃস্বার্থ ভালবাসা ছিল। এই মৃত্যু মেনে নিতে পারছি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন