Virat Kohli

বিরাটের ‘প্রাক্তন বান্ধবী’র সঙ্গে কথা বলায় ও স্লেজ করেছিল, দাবি ইংল্যান্ডের প্রাক্তন ওপেনারের

২০১২ সালে ভারতে ইংল্যান্ডের সফরে বিরাট কোহালির স্লেজিংয়ের কথা বলেছেন ইংল্যান্ডের প্রাক্তন ওপেনার নিক কম্পটন। তবে দু’জনের সম্পর্ক যে তিক্ততায় শেষ হয়নি, সেটাও বলেছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২০ ১৪:৫৫
Share:

আগ্রাসী বিরাট কোহালি। ছবি ফেসবুক থেকে নেওয়া।

প্রাক্তন বান্ধবীর সঙ্গে কথা বলেছিলেন। আর সেই কারণে ব্যাট করতে এলেই স্লেজিং করতেন বিরাট কোহালি। অভিযোগ করলেন ইংল্যান্ডের প্রাক্তন ওপেনার নিক কম্পটন।

Advertisement

এজেস অ্যান্ড স্লেজেস ক্রিকেট পডকাস্টে কম্পটন ২০১২ সালে ভারতে ইংল্যান্ডের সফরের কথা বলেছেন। কম্পটনের কথায়, “সেই সিরিজে বিরাট কোহালির থেকে টিপ্পনী শুনতে হয়েছিল। মনে হয় সিরিজ শুরুর আগে ওর প্রাক্তন গার্লফ্রেন্ডের সঙ্গে কথা হয়েছিল আমার। এক বার কেভিন পিটারসেন ও আমি সন্ধেয় একসঙ্গে কাটিয়েছিলাম। তখন সেখানে যুবরাজ সিংহ ছিল। ছিল কোহালির প্রাক্তন গার্লফ্রেন্ডও। আমি কথা বলেছিলাম ওর সঙ্গে। আর সেই কথাই ছড়িয়ে পড়েছিল। মনে হয় না ব্যাপারটায় কোহালি খুব একটা খুশি হয়েছিল। যখনই আমি ব্যাট করতে আসতাম, ও কথা বলেই চলত। আমার মনে হয় ও বলতে চাইত যে সেই মহিলা ছিল কোহালির গার্লফ্রেন্ড। সেই মহিলা আবার কোহালিকে এক্স-বয়ফ্রেন্ড হিসেবে চিহ্নিত করেছিল। জানি না কার কথা ঠিক।”

আরও পড়ুন: গ্রেগ গোটা দলটাকে ধ্বংস করে দিয়েছিল, বিস্ফোরক অভিযোগ হরভজনের​

Advertisement

আরও পড়ুন: ‘কোহালি বিরল প্রতিভা, নাম থাকতে পারে ব্র্যাডম্যানের পরেই’​

তবে সেই ঘটনা যে তিক্ততায় শেষ হয়নি, তা বলেছেন কম্পটন। তাঁর মতে, “তখন ব্যাপারটায় মজাই লাগছিল। ইংল্যান্ড শিবিরের ক্রিকেটাররাও উপভোগ করছিল। আমরা এটাকে কোহালির বিরুদ্ধে অস্ত্র হিসেবে ব্যবহার করছিলাম। ওর মাথায় এটা ঢুকিয়ে দিতে চাইছিলাম। তবে ও তো বিশ্বমানের ব্যাটসম্যান। সিরিজের শেষের দিকে দারুণ সেঞ্চুরিও করেছিল। তার পর ওর কেরিয়ার ক্রমশ এগিয়েছে। তবে ওই মজাদার ঘটনাটা আমাদের সঙ্গী হয়েছিল সিরিজ জুড়েই। যা নিয়ে আমি বরাবর হেসেছি। তবে সবকিছুই ছিল মজার চেহারায়। ”

নাগপুরে সিরিজের শেষ টেস্টে ১০৩ রান করেছিলেন বিরাট কোহালি। তবে সেই টেস্ট ড্র হয়েছিল। ইংল্যান্ড টেস্ট সিরিজ ২-১ ফলে জিতেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন