Virat Kohli

এখনও পর্যন্ত জীবনের সেরা মুহূর্ত কোনটা? বেছে ফেললেন বিরাট কোহলী

বিরাট কোহলী কোন ঘটনা সারা জীবন উপভোগ করতে চান জানেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২১ ১৬:৩৯
Share:

এই মুহূর্ত কোনওদিন ভুলতে চান না কোহলী। ছবি: রয়টার্স

তিনি ভারতীয় দলের অধিনায়ক। গোটা ভারত তাঁর শতরানের দিকে তাকিয়ে থাকে। সেই বিরাট কোহলী কোন ঘটনা সারা জীবন উপভোগ করতে চান জানেন?

Advertisement

১১ জানুয়ারি কন্যা সন্তানের জন্ম দেন বিরাটপত্নী অনুষ্কা শর্মা। বাবা হওয়ার আনন্দ উপভোগ করেন ভারত অধিনায়ক। সেই মুহূর্ত সারা জীবন ধরে রাখতে চান তিনি। কোহলী বলেন, “অপূর্ব সময়। সন্তানের জন্মের সময় তার পাশে থাকব বলে অস্ট্রেলিয়া থেকে চলে এসেছিলাম। সেই সময়টাকে ব্যাখ্যা করা আমার পক্ষে কঠিন। সারা জীবন উপভোগ করতে চাই সেই ঘটনা। পৃথিবীর কোনও কিছুর বিনিময়ে আমি ওই মুহূর্তটাকে হারাতে পারতাম না। নিজে উপস্থিত না থাকলে কারোর পক্ষে বোঝা সম্ভব নয় নিজের সন্তানের জন্ম দেখা কী উপভোগ্য ঘটনা।”

কন্যা ভামিকার জন্মের কয়েকদিন পরেই ভারতীয় দলের সঙ্গে যোগ দেন কোহলী। সেই বিষয় তিনি বলেন, “নিজেকে যখন পুরোপুরি তৈরি করে ফেলা যায় বাবা-মায়ের দায়িত্ব পালনের জন্য, তখন কোনও কিছুই আর বাধা হয়ে দাঁড়ায় না। ১৭-১৮ দিনের মধ্যে আমাকে বেরিয়ে যেতে হয়। কঠিন ছিল না খুব একটা। পরিবার এখন আমার সঙ্গে রয়েছে। যে ভাবে পারি সাহায্য করার চেষ্টা করি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন