Virender Sehwag

‘ধোনি ঠিক কার জায়গায় খেলবে?’ এমএসডি-র দলে ফেরা নিয়ে প্রশ্ন তুলে দিলেন সহবাগ

২০১৯ সালের জুলাইয়ে ইংল্যান্ডে একদিনের বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের পরাজয়ের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে রয়েছেন ধোনি। এই অবস্থায় আইপিএলে ধোনির পারফরম্যান্সের দিকে তাকিয়ে আছে ক্রিকেটমহল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২০ ১৩:৪০
Share:

মহেন্দ্র সিং ধোনির আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে প্রশ্ন তুললেন বীরেন্দ্র সহবাগ।

মহেন্দ্র সিংহ ধোনিকে কি আন্তর্জাতিক ক্রিকেটে আর কখনও দেখা যাবে? দীর্ঘদিন ধরেই জল্পনা চলছে ক্রিকেটমহলে। প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সহবাগের মনে অবশ্য কোনও সংশয় নেই এ ব্যাপারে। তাঁর মতে, আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা বেশ কঠিন ধোনির।

Advertisement

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে লোকেশ রাহুল যে ভাবে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে সফল হয়েছেন, তাতে ধোনির রাস্তা বন্ধ বলেই মনে করছেন সহবাগ। তা ছাড়া সীমিত ওভারের ক্রিকেটের জন্য ঋষভ পন্থও আছেন। সহবাগের মতে, এই দুই উইকেটকিপারের উপর ভরসা হারানোর কোনও কারণ তিনি অন্তত দেখছেন না।

আরও পড়ুন: করোনা আতঙ্কে স্থগিত আইপিএল কি জুলাই থেকে সেপ্টেম্বর?​

Advertisement

আরও পড়ুন: দলে বাংলার তিন ক্রিকেটার, দেখে নিন রঞ্জির সেরা একাদশ​

২০১৯ সালের জুলাইয়ে ইংল্যান্ডে একদিনের বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের পরাজয়ের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে রয়েছেন ধোনি। এই অবস্থায় আইপিএলে ধোনির পারফরম্যান্সের দিকে তাকিয়ে আছে ক্রিকেটমহল। কিন্তু, করোনাভাইরাসের জেরে আইপিএল হওয়া নিয়ে রয়েছে প্রশ্নচিহ্ন। চেন্নাই সুপার কিংসের প্রশিক্ষণ শিবির থেকে ফিরে আসতে বাধ্য হয়েছেন এমএসডি।

বীরেন্দ্র সহবাগ প্রশ্ন করেছেন, “দলে ঠিক কোন জায়গায় খেলবে ধোনি? ঋষভ পন্থ ও লোকেশ রাহুল এখন যে ফর্মে আছে, বিশেষ করে রাহুল যে ভাবে পারফর্ম করে চলেছে, তাতে ওর উপর নির্ভর না করার কারণ নেই।” এটা ঘটনা যে, উইকেটকিপার হিসেবেও রাহুল ভরসা দিয়েছেন দলকে। ব্যাট হাতেও রয়েছেন বিধ্বংসী মেজাজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন