Waqar Younis

আমির-রিয়াজদের ধিক্কার জানাচ্ছেন ওয়াকার

গত বছর মহম্মদ আমির ও ওয়াহাব রিয়াজ টেস্ট ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন। ২৭ বছর বয়সে টেস্ট ক্রিকেট থেকে আমিরের অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ব্যাপক আলোড়নও তৈরি হয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

করাচি শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২০ ১৬:৪১
Share:

ওয়াকার ইউনিস। —ফাইল চিত্র।

টি টোয়েন্টি লিগে খেলে খুব সহজেই অর্থ পাচ্ছেন পাক ক্রিকেটাররা। তার জন্য জাতীয় স্বার্থকেও উপেক্ষা করতে পিছপা হচ্ছেন না তাঁরা।

Advertisement

আর এর জন্য সেই সব ক্রিকেটারকে একহাত নিচ্ছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ওয়াকার ইউনিস। গত বছর মহম্মদ আমির ও ওয়াহাব রিয়াজ টেস্ট ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন।

২৭ বছর বয়সে টেস্ট ক্রিকেট থেকে আমিরের অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ব্যাপক আলোড়নও তৈরি হয়েছিল। ওয়াকার মঙ্গলবার বলেন, ‘‘টি টোয়েন্টি লিগ থেকে খুব সহজেই অর্থ রোজগার করছে ক্রিকেটাররা। টি টোয়েন্টি লিগে ওদেরকে বেশি খাটতেও হচ্ছে না। মাত্র চার ওভার বল করতে হচ্ছে।’’

Advertisement

আরও পড়ুন: আইপিএল খেলার জন্য কোহালিদের স্লেজিং করতে ভয় পান অজিরা, বিস্ফোরক দাবি ক্লার্কের

প্রাক্তন পাক পেসার মনে করেন, নিজেদের ব্যক্তিগত সুযোগ সুবিধা দেখতে গিয়ে দেশের ক্ষতি করে ফেলছেন ক্রিকেটাররা। ওয়াকার বলছেন, ‘‘সোশ্যাল মিডিয়ায় সিদ্ধান্ত জানাচ্ছে ক্রিকেটাররা। তাদের এই সিদ্ধান্ত জেনে অনেকেই আহত হয়েছেন। সবার আগে বোর্ডকে ওদের জানানো উচিত ছিল। সহজ অর্থের জন্য ওরা জাতীয় স্বার্থকে অগ্রাহ্য করছে। আর তার জন্য আমাদের ভুগতে হচ্ছে।’’

আমির ও রিয়াজ টেস্ট ক্রিকেট থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিলেও তাঁদের মধ্যে যে আরও ক্রিকেট ছিল, তা স্বীকার করে নিচ্ছেন প্রাক্তন পাক পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন