Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cricket

আইপিএল খেলার জন্য কোহালিদের স্লেজিং করতে ভয় পান অজিরা, বিস্ফোরক দাবি ক্লার্কের

অতীতে ভারত ও অস্ট্রেলিয়া বহু স্মরণীয় ক্রিকেট যুদ্ধের জন্ম দিয়েছে। স্লেজিং, পাল্টা স্লেজিং চলেছে সেই সব ম্যাচে। ক্লার্কের দাবি, অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা আগের থেকে এখন অনেক নমনীয় হয়ে গিয়েছেন।

কোহালিকে মাঠে স্লেজিং না করে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছেন স্মিথরা। —ফাইল চিত্র।

কোহালিকে মাঠে স্লেজিং না করে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছেন স্মিথরা। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২০ ১৩:৩১
Share: Save:

আইপিএল খেলার জন্য অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা এতটাই মুখিয়ে থাকেন যে তাঁরা বিরাট কোহালি এবং তাঁর সতীর্থদের স্লেজিং পর্যন্ত করেন না। প্রাক্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্কের এমনটাই দাবি।

অতীতে ভারত ও অস্ট্রেলিয়া বহু স্মরণীয় ক্রিকেট যুদ্ধের জন্ম দিয়েছে। স্লেজিং, পাল্টা স্লেজিং চলেছে সেই সব ম্যাচে। ক্লার্কের দাবি, অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা আগের থেকে এখন অনেক নমনীয় হয়ে গিয়েছেন। ভারতের বিরুদ্ধে খেলতে নামলে এখন আর আগের মতো স্লেজিং করতে দেখা যায় না অস্ট্রেলিয়ানদের। তার পিছনে রয়েছে আইপিএল।

ক্লার্ক বলছেন, ‘‘ভারতীয় ক্রিকেট যে আর্থিক ভাবে দারুণ শক্তিশালী, তা সবারই জানা। আমার মনে হয়েছে, অস্ট্রেলিয়া-সহ বিভিন্ন দেশের ক্রিকেটাররা কোহালি ও তার ছেলেদের স্লেজিং করতে ভয়ই পায়। কারণ এপ্রিলে তো কোহালিদের সঙ্গেই খেলতে হবে ওদের।’’

আরও পড়ুন: ভাত-ডালই ভরসা ভারতীয় দলের ডিফেন্ডার পলির

ক্লার্কের মনে হয়েছে, আইপিএল-এর দল পাওয়ার জন্য অস্ট্রেলীয় ক্রিকেটাররা নিজেদের চরিত্রই হারিয়ে ফেলেছে। বিশ্বজয়ী অধিনায়ক বলছেন, ‘‘দশ জন অস্ট্রেলিয়ান ক্রিকেটারের কথাই ধরুন। নিলামে এই দশ জনকেই দলে নেওয়ার জন্য ঝাঁপায় একাধিক ফ্র্যাঞ্চাইজি। সংশ্লিষ্ট ক্রিকেটাররাও মনে করে, আমি কোহালিকে স্লেজিং করব না। ব্যাঙ্গালোর আমাকে দলে নিক। তা হলে ছ’ সপ্তাহে এক মিলিয়ন ডলার রোজগার করতে পারব।’’ শুধু আরসিবি নয়, একাধিক ফ্র্যাঞ্চাইজিতেই রয়েছে ভারতীয় ক্রিকেটাররা। সেই কারণেই দু’ দেশের মধ্যে লড়াইয়ে অজি ক্রিকেটাররা এমন কিছু করেন না যাতে ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে সম্পর্ক নষ্ট হয়।

আরও পড়ুন: জন্মদিনে চন্দ্রদের কুর্নিশ কর্নেলের

আইপিএল খেলে বিশাল অঙ্কের অর্থ রোজগারের জন্যই প্লেয়ারদের মধ্যে এমন চিন্তাভাবনার প্রতিফলন ঘটে বলে মনে করছেন ক্লার্ক। আর এর ফলে অস্ট্রেলিয়ার ক্রিকেট তাদের স্বভাবসিদ্ধ কাঠিন্য হারিয়ে ফেলেছে। হারিয়ে গিয়েছে আগ্রাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Michael Clarke IPL Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE