রান স্মিথের, ব্যর্থ ওপেনার ওয়ার্নার

বুধবার ব্রিসবেনে প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক ৭৭ বলে ৮৯ রানের অপরাজিত ইনিংস উপহার দিলেন। গত সোমবার প্রথম প্রস্তুতি ম্যাচে মাত্র ২২ রান করার পরে স্মিথকে নিয়ে চাপা অস্বস্তি তৈরি হয়েছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ মে ২০১৯ ০৪:৪০
Share:

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া শিবিরে এর চেয়ে ভাল খবর আর কী হতে পারে! নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে চেনা মেজাজেই আবার ঝলসে উঠল স্টিভ স্মিথের ব্যাট।

Advertisement

বুধবার ব্রিসবেনে প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক ৭৭ বলে ৮৯ রানের অপরাজিত ইনিংস উপহার দিলেন। গত সোমবার প্রথম প্রস্তুতি ম্যাচে মাত্র ২২ রান করার পরে স্মিথকে নিয়ে চাপা অস্বস্তি তৈরি হয়েছিল। ভক্তদের সেই আশঙ্কা এ দিন তিনি কাটিয়ে দিলেন। যদিও ম্যাচে নিজ়উিল্যান্ড জিতেছে আট উইকেটে। তবে ফল নিয়ে অস্ট্রেলিয়া শিবির যে খুব চিন্তিত নয়, তা জানিয়ে দিয়েছেন মিচেল স্টার্ক। যিনি এ দিনের ম্যাচে নিয়েছেন দুই উইকেট। তিনি বলেছেন, ‘‘স্মিথের ব্যাটিংটা দারুণ উপভোগ করেছি। ও আমাদের দলের অন্যতম সেরা শক্তি। বিশ্বকাপের আগে স্মিথের এই ব্যাটিং আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিল।’’ অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটে স্মিথ বলেছেন, ‘‘বড় একটা রান পেয়ে ভাল লাগছে। বিশ্বকাপের আগে এমন ইনিংস খেলতে পারলে মনের জোর অনেক বেড়ে যাবে। ফিরবে আগের ছন্দও। আমি সেই লক্ষ্য নিয়েই খেলছি।’’

বিশ্বকাপের আগে ওপেনিং নিয়ে পরীক্ষা জারি রেখেছেন কোচ জাস্টিন ল্যাঙ্গার। বুধবারের ম্যাচে উসমান খোয়াজার পরিবর্তে তিনি অ্যারন ফিঞ্চের সঙ্গে নামান ডেভিড ওয়ার্নারকে। কিন্তু তিনি হতাশ করেছেন। শূন্য রানে ফেরেন। ফিঞ্চ মাত্র ১৬ রান করেছেন। তিন নম্বরে নামা খোয়াজা ৫৬ রান করে অস্ট্রেলিয়াকে এগিয়ে নিয়ে যান। তা ছাড়া ৫২ রান করেছেন গ্লেন ম্যাক্সওয়েল। যিনি ম্যাচের পরে বলেছেন, ‘‘ব্যাটিং অর্ডার নিয়ে আমি আদৌ ভাবছি না। বিশ্বকাপে যে জায়গায় আমাকে খেলতে বলা হবে, সেখানেই নামব। আমি সেই মানসিক প্রস্তুতি নিয়েই বাকি সমস্ত ম্যাচগুলিতে খেলতে চাই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন