Sports News

ব্র্যাডম্যানের সঙ্গে এক তালিকায় এ বার ওয়ার্নার

টেস্টে লাঞ্চের আগে সেঞ্চুরি করে ডন ব্র্যাডম্যানের সঙ্গে এক তালিকায় উঠে এলেন অস্ট্রেলিয়ার ডন ব্র্যাডম্যান। মঙ্গলবার পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় টেস্টের প্রথম দিনই রেকর্ডে ঢুকে পড়লেন অস্ট্রেলিয়ার এই ওপেনার। ৯৫ বলে খেললেন ১১৩ রানের ইনিংস।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৭ ১৮:৫৬
Share:

সেঞ্চুরির পর ডেভিড ওয়ার্নারের উচ্ছ্বাস। ছবি: এপি।

টেস্টে লাঞ্চের আগে সেঞ্চুরি করে ডন ব্র্যাডম্যানের সঙ্গে এক তালিকায় উঠে এলেন অস্ট্রেলিয়ার ডন ব্র্যাডম্যান। মঙ্গলবার পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় টেস্টের প্রথম দিনই রেকর্ডে ঢুকে পড়লেন অস্ট্রেলিয়ার এই ওপেনার। ৯৫ বলে খেললেন ১১৩ রানের ইনিংস। ১৭টি বাউন্ডারিতে সাজানো ছিল এই ইনিংস। প্রথম দিনই লাঞ্চের আগে সেঞ্চুরির তালিকায় রয়েছেন আরও চার জন। তিনি পঞ্চম ব্যাটসম্যান যে ঢুকে পড়লেন এই ক্লাবে। ৭৮ বলে হাঁকালেন সেঞ্চুরি। সময় নিলেন ১১৭ মিনিট।

Advertisement

এর আগে এই তালিকায় রয়েছেন ডন ব্র্যাডম্যান। লিডসে ১৯৩০ সালে ১০৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি। লাঞ্চের আগে সেঞ্চুরি করে সেবার ৩৩৪ রান এসেছিল তাঁর ব্যাট থেকে। ১৯০২এ ভিক্টর ট্রাম্পার ১০৩ রান করেছিলেন ম্যাঞ্চেস্টারে। ১৯২৬এ ১১২ রান করেছিলেন চার্লি ম্যাকারতেনি। এ ছাড়া এই তালিকায় রয়েছেন পাকিস্তানের মজিদ খান (১০৮)। ১৯৭৬এ নিউজিল্যান্ডের বিরুদ্ধে করাচিতে করেছিলেন তিনি। এই রেকর্ডে ঢুকে গিয়ে খুশি ডেভিড ওয়ার্নার বলেন, ‘‘এটা আমার কাছে গর্বে, সম্মানের এই সেরা ক্রিকেটারদের সঙ্গে এক তালিকায় জায়গা করে নেওয়া। আশা করি এই খেলা ধরে রাখতে পারব।’’ এই রেকর্ডে ঢুকে পড়ার পাশাপাশি নিজের ৮২ বলে দ্রুততম সেঞ্চুরিকেও টপকে গেলেন তিনি। লাঞ্চের পর ১১৩ রান করে ওয়াহাব রিয়াজের বলে সরফরাজ আহমেদকে ক্যাচ দিয়ে প্যাভেলিয়নে ফেরেন তিনি। অস্ট্রেলিয়া প্রথম দিন শেষ করে ৩৬৫/৩এ। ওয়ার্নার ছাড়াও সেঞ্চুরি করেন আর এক ওপেনার ম্যাট রেনশ। ১৬৭ রান করে অপরাজিত রয়েছেন তিনি।

আরও খবর: সঙ্কটে ভারত-ইংল্যান্ড ওয়ান ডে সিরিজ

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন