এক পায়ে খেলেই নায়ক ওয়াটসন

হ্যামস্ট্রিংয়ের চোটে ওয়াটসন নাকি হাঁটতেই পারছিলেন না। সারাক্ষণ ব্যাটিং করে যান এক পায়েই। ম্যাচের পরে তা জানান সিএসকে তারকা ডোয়েন ব্র্যাভো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ মে ২০১৮ ০৪:৩৯
Share:

দুরন্ত: আইপিএল ফাইনালে সেঞ্চুরির পথে শেন ওয়াটসন। ছবি: এএফপি

৫৭ বলে অপরাজিত ১১৭ রান। আইপিএল ফাইনালে প্রায় একাই বিধ্বংসী ব্যাটিংয়ে চেন্নাই সুপার কিংসকে জেতালেন শেন ওয়াটসন। তাঁর দুরন্ত সেঞ্চুরিতে সানরাইজার্স হায়দরাবাদের ১৭৯ রান সিএসকে ৯ বল বাকি থাকতে তুলে নেয় । কিন্তু কে জানত গোটা সময়টা অসহ্য যন্ত্রণা সহ্য করে ব্যাটিং করে গিয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা।

Advertisement

হ্যামস্ট্রিংয়ের চোটে ওয়াটসন নাকি হাঁটতেই পারছিলেন না। সারাক্ষণ ব্যাটিং করে যান এক পায়েই। ম্যাচের পরে তা জানান সিএসকে তারকা ডোয়েন ব্র্যাভো। তিনি বলেন, ‘‘আমাদের এই জয়টা বিশেষ হয়ে থাকবে। গত দু’বছর আমরা একসঙ্গে খেলিনি। একটা ম্যাচ খেলার পরেই চেন্নাই থেকে আমাদের ঘরের মাঠ সরিয়ে দিতে হয়েছিল। আমরা ফোকাসটা তবু ধরে রাখতে পেরেছিলাম। আমাদের অনেকের কাছেই এটা প্রথম বার চ্যাম্পিয়ন হওয়ার অভিজ্ঞতা। ওয়াটসন তো হ্যামস্ট্রিংয়ের সমস্যা নিয়েও এক পায়ে ব্যাটিং করে গেল। ওর অভিজ্ঞতা অনেক সাহায্য করেছে।’’ ম্যাচ শেষ হতেই টুইটারেও ওয়াটসনের প্রশংসার বন্যা। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন লিখেছেন, ‘ওয়াটসন, বয়স যাই হোক না কেন, তার কোনও প্রভাব তোমার খেলায় পড়তে দেখা যায় না।’ ফাইনালের সেরা ওয়াটসন। পাশাপাশি সুনীল নারাইন পেলেন প্রতিযোগিতার ‘সুপার স্ট্রাইকার’ এবং সবচেয়ে মহার্ঘ খেলোয়াড় হয়ে পেলেন গাড়ি। এ ছাড়া প্রতিযোগিতার সেরা কেন্দ্র নির্বাচিত হয়েছে ইডেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন