গোয়া ড্র করায় সন্তোষ ট্রফির সেমিফাইনালে বাংলা

এক ম্যাচ বাকি থাকতেই সন্তোষ ট্রফির সেমিফাইনালে পৌঁছে গেল বাংলা। পাশাপাশি ঘরের মাঠে চণ্ডীগড়ের বিরুদ্ধে ১-১ ড্র করে সমস্যায় গোয়া।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৭ ০৪:১১
Share:

এক ম্যাচ বাকি থাকতেই সন্তোষ ট্রফির সেমিফাইনালে পৌঁছে গেল বাংলা। পাশাপাশি ঘরের মাঠে চণ্ডীগড়ের বিরুদ্ধে ১-১ ড্র করে সমস্যায় গোয়া।

Advertisement

সোমবার গ্রুপ লিগের শেষ ম্যাচে বাংলার প্রতিপক্ষ মেঘালয়। এ দিন দুপুরে তাই মেঘালয় বনাম সার্ভিসেস ম্যাচ দেখতে গিয়েছিলেন বাংলার কোচ মৃদুল বন্দ্যোপাধ্যায়। ২-০ গোলে মেঘালয়ের জয় তাঁর উদ্বেগ আরও বাড়িয়ে দিয়েছিল। কিন্তু টিম হোটেলে ফিরতেই দুশ্চিন্তা উধাও মৃদুলের। ‘এ’ গ্রুপে তিন ম্যাচে সাত পয়েন্ট বাংলার। সমসংখ্য ম্যাচ খেলে গোয়ার পয়েন্ট পাঁচ। সার্ভিসেস ও চণ্ডীগড়ের পয়েন্ট চার। মিজোরামের পয়েন্ট তিন। তাই শেষ ম্যাচে মেঘালয়ের কাছে হারলেও বাংলার সেমিফাইনাল খেলা আটকাচ্ছে না।

শনিবার রাতে গোয়া থেকে ফোনে উচ্ছ্বসিত মৃদুল বললেন, ‘‘গোয়া ড্র করে আমাদের সুবিধে করে দিল। একটা ম্যাচ বাকি থাকতেই সেমিফাইনালে পৌঁছে গিয়েছি আমরা।’’ সঙ্গে যোগ করলেন, ‘‘মেঘালয় দারুণ শক্তিশালী দল। ম্যাচটা নিয়মরক্ষার হলেও আমরা হাল্কা ভাবে নিচ্ছি না। কারণ, হারলে ফুটবলারদের মনোবলে আঘাত লাগবে। তাই জয়ের লক্ষ্য নিয়েই খেলব।’’ তবে শেষ ম্যাচে প্রথম একাদশের বেশ কয়েকজন ফুটবলারকে বিশ্রাম দেওয়ার পরিকল্পনা রয়েছে তাঁর।

Advertisement

আরও পড়ুন: ধোনিদের হারিয়ে বিজয় হাজারের ফাইনালে বাংলা

কাশ্যপের পরিবর্তে অস্কার: আই লিগ টেবলে এই মুহূর্তে ১৪ ম্যাচে ১০ পয়েন্ট সকলের শেষে মুম্বই এফসি। অবনমন প্রায় নিশ্চিত। ব্যর্থতার জন্য কোচ সন্তোষ কাশ্যপকেই বরখাস্ত করলেন মুম্বই কর্তারা। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে তাঁদের পছন্দ অস্কার ব্রুজো। স্প্যানিশ কোচ শেষ পর্যন্ত আই লিগে মুম্বই এফসি-র অবনমন বাঁচাতে পারেন কি না, এখন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন