Kieron Pollard

চেন্নাইয়ে ম্যাচ জিতেও বড় শাস্তির মুখে পুরো ওয়েস্ট ইন্ডিজ দল

শিমরন হেটমায়ার ও শেই হোপের দুরন্ত সেঞ্চুরির সুবাদে চেন্নাইয়ে প্রথম একদিনের ম্যাচে আট উইকেটে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। বুধবার সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচ। কিন্তু তার আগে বড় শাস্তির খাঁড়া নেমে এল ক্যারিবিয়ান শিবিরে।

Advertisement

সংবাদ সংস্থা

বিশাখাপত্তনম শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৯ ১৩:৩৪
Share:

চেন্নাইয়ে জিতে সিরিজে ১-০ এগিয়ে গেলেও বড় জরিমানা হল পোলার্ডদের। ফাইল চিত্র।

চেন্নাইয়ে প্রথম একদিনের ম্যাচে মন্থর ওভাররেটের জন্য ম্যাচ ফি’র ৮০ শতাংশ কেটে নেওয়া হল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের। ছাড় দেওয়ার পরও যে সময় ৫০ ওভার শেষ করার কথা ছিল, সেই সময়সীমার মধ্যে ৪৬ ওভার বল করতে পেরেছিল তারা। সেই কারণেই এই জরিমানা।

Advertisement

মাঠে থাকা দুই আম্পায়ার শন জর্জ ও নীতিন মেনন, তৃতীয় আম্পায়ার রডনি টাকার ও চতুর্থ আম্পায়ার অনিল চৌধুরি মন্থর ওভাররেটের অভিযোগ করেছিলেন কিয়েরন পোলার্ডের দলের বিরুদ্ধে। ক্যারিবিয়ান অধিনায়ক পোলার্ড মন্থর ওভাররেটের অভিযোগ স্বীকার করেও নিয়েছিলেন। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের আচরণবিধির ২.২২ ধারা অনুসারে অভিযুক্ত হয়েছেন পোলার্ডরা। ম্যাচ রেফারি ডেভিড বুন ৮০ শতাংশ জরিমানার শাস্তি ঘোষণার পর তা মেনেও নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ শিবির।

আইসিসির আচরণবিধির ২.২২ ধারায় বলা আছে যে নির্ধারিত সময়ের পর প্রত্যেক ওভার দেরির জন্য ম্যাচ ফি-র ২০ শতাংশ কেটে নেওয়া হবে। ওয়েস্ট ইন্ডিজ যেহেতু চার ওভার দেরি করেছে, তাই ক্রিকেটারদের সবার ৮০ শতাংশ জরিমানা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন