Sports News

লম্বা সিরিজ খেলতে ভারতে পৌঁছল ওয়েস্ট ইন্ডিজ

আগামী ৪ অক্টোবর থেকে শুরু হবে খেলা। দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়েই যাত্রা শুরু করবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। তার আগে বোর্ড প্রেসিডেন্ট একাদশের সঙ্গে বদোদরায় একটি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৮ ১৬:০৬
Share:

ভারতে পৌঁছে গেল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট টিম। ছবি ইনস্টাগ্রাম থেকে।

এ দেশে সিরিজ খেলতে পৌঁছে গেল ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট, ওয়ান ডে, টি২০ মিলেভারতের বিরুদ্ধে প্রায় এক মাসের টানা সিরিজ রয়েছে ক্যারিবিয়ানদের। জেমন হোল্ডারের অধিনায়কত্বে ভারতে দীর্ঘ সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

Advertisement

আগামী ৪ অক্টোবর থেকে শুরু হবে খেলা। দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়েই যাত্রা শুরু করবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। তার আগে বোর্ড প্রেসিডেন্ট একাদশের সঙ্গে বদোদরায় একটি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

বুধবার ভারতে পৌঁছনোর ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। হোটেলে ভারতীয় ট্র্যাডিশন মেনেই বরণ করে নেওয়া হয় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের। এই এক মাসের সফরে দুই দেশ খেলবে দুটো টেস্ট, পাঁচটি ওয়ান ডে ও তিনটি টি২০। ইনস্টাগ্রাম পোস্টে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড লিখেছে, ‘‘দল ইতিমধ্যেই ভারতে পৌঁছে গিয়েছে সম্পূর্ণ সিরিজ খেলতে। লেটস গো উইন্ডিজ।’’

Advertisement

আরও পড়ুন
পরিসংখ্যান বিপক্ষে, তবু ফাইনালে সব বাধা জয় করতে মরিয়া বাংলার বাঘেরা

১৯৪৮ থেকে এখনও পর্যন্ত ৯৪টি টেস্ট খেলেছে দুই দেশ। তার মধ্যে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ৩০টি ও ভারত ২৮টি। ড্র হয়েছে ৪৬টি ম্যাচ। এই সিরিজ শুরু হচ্ছে টেস্ট ম্যাচ দিয়ে। ৪ অক্টোবর রাজকোটে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ১২ অক্টোবর থেকে হায়দরাবাদে। ২১ অক্টোবর থেকে শুরু হবে ওয়ান ডে। প্রথম ম্যাচ গুয়াহাটিতে। এর পর ২৪, ২৭, ২৯ অক্টোবর ও ১ নভেম্বর ইনদওর, পুণে, মুম্বই ও তিরুঅনন্তপুরমে হবে ওয়ান ডে।

India’s vibrant culture greets us upon arrival!! #windiescricket #india #cricket #itsourgame #

A post shared by WINDIES Cricket (@windiescricket) on

তিনটি টি২০ ম্যাচ হবে— ৪ নভেম্বর কলকাতা, ৬ নভেম্বর লখনউ ও ১১ নভেম্বর চেন্নাইয়ে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করার কথা বুধবার থাকলেও তা আপাতত স্থগিত রাখা হয়েছে। ইশান্ত শর্মা ও রবিচন্দ্রন অশ্বিনের ফিটনেস পরীক্ষার পরই দল ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে।

যে দল নিয়ে ভারতে এসেছে ওয়েস্ট ইন্ডিজ

জেসন হোল্ডার (অধিনায়ক), সুনীল আমব্রিস, দেবেন্দ্র বিশু, ক্রেগ ব্রেথওয়েট, রোস্টন চেস, শেন ডোরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, জামার হ্যামিল্টন, শিমরন হেতমেয়ার, শাই পোহ, আলজারি জোসেফ, কেমো পল, কেরন পাওয়েল, কেরাম রোচ, জোমেল ওয়ারিকান।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল , টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন